আজ বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০ ইং

ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবে ‘যুদ্ধ দিনের কথা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১১ ২১:৪৬:৪৭

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট কমিউনিটি নেতা বদরুল ইসলাম নিলু বলেছেন, যুদ্ধের সময় আমরা স্বাধীনতার জন্য কাজ করেছি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এদেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিেন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়। স্বাধীনতাবিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধুর জীবন দশায় বাকশাল যেভাবে কাজ করেছিল, বাকশাল কর্মসূচি কার্যকর হলে এই বাংলাদেশ সত্যিকারের বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হয়ে যেত।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের ১১ই ডিসেম্বর ফেঞ্চুগঞ্জ পাক হানাদার মুক্ত হয়েছিল। ফেঞ্চুগঞ্জের স্বাধীনতার জন্য কাজ করা মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল লতিফ, আরফান আলী, ডা. মিনহাজ উদ্দিন, আফাজুল ইসলাম ফিরুসহ সকল সংগঠকদের প্রতি তিনি শ্রদ্ধা জানান।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবে ‘যুদ্ধ দিনের কথা’ শীর্ষক আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে তিনি এ কথাগুলো বলেন।

এতে সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বিশিষ্ট লেখক ও গবেষক রিয়াজ উদ্দীন ইসকা।

প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মামুনুর রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম মানিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, সাংবাদিক শাহ মুুুুজিবুর রহমান জকন ও প্রেসক্লাবের সহ সম্পাদক তাজুুল ইসলাম বাবুল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আজমল হোসেন রইফ, বাচ্চু মিয়া, মোস্তাক আহমদ, পাখি মিয়া, কবি মফজ্জিল আলী,বীর মুক্তিযোদ্ধা সাজিদ আলী, সমাজকর্মী কামাল আহমদ, এনায়েত হোসেন রুহেল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আব্দুল হাই নন্না, সাধারণ সম্পাদক সেলিম আহমদ জুবেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোহাম্মদ আলী বাচ্চু সহ বিভিন্ন সামাজি, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আব্দুল হাই নন্না।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সেলিম আহমদ জুবেলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ,এস,এম জাহিদুর রহমান।

সভা শেষে একটি র‍্যালি বের করা হয়। সবশেষে উপজেলার পশ্চিম বাজার কাইয়ার গুদামের সম্মুখে বধ্যভূমি হিসেবে ফলক লাগানো হয়।

সিলেটভিউ২৪ডটকম/১১ ডিসেম্বর ২০১৯/ফরিদ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটের প্রথম নিউজ চ্যানেল হিসেবে একলাখ সাবস্ক্রাইবার অর্জন করলো ‘সিলেট টিভি’
  •   বিটাকের ডিজি হিসেবে যোগ দিলেন সিলেটের আনোয়ার হোসেন
  •   ঢাকায় সিলেট আ.লীগ, কমিটি নিয়ে বৈঠক আজ
  •   এমসি কলেজের ছাত্রাবাস বহিরাগতদের অভয়ারণ্য, দায় নিচ্ছে না কেউ
  •   গোয়াইনঘাট উপজেলা আ.লীগের সভাপতির শারীরিক অবস্থার উন্নতি
  •   ওসমানীতে মাত্র ৩ জন করোনা রোগী শনাক্ত
  •   নিজ আসনের বাসিন্দাদের সুখবর দিলেন মন্ত্রী ইমরান
  •   সিলেটের সমাজসেবক নূরউদ্দিন আহমদের ১ম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার
  •   ছাত্র মজলিসের কেন্দ্রীয় সম্মেলনে সভাপতি তারিক, সেক্রেটারি উবায়েদ
  •   বালাগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালন