Sylhet View 24 PRINT

৬ দফা দাবি নিয়ে শাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১২ ০০:২৩:১২

শাবি প্রতিনিধি :: ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য ৬ দফা দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বুধবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের সামনে থেকে একটি মিছিল বের করে। পরে মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে তাদের দেওয়া ৬ দফা দাবি মেনে নেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

৬ দফা দাবিসমূহ হলো, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসে অতীতের ন্যায় স্বাধীনতা বিরোধী কাউকে বক্তব্য দিতে দেওয়া যাবে না এবং যারা জাতির জনকের নামের আগে বঙ্গবন্ধু উচ্চারণ করে না তাদেরকে আলোচনা সভায় অবাঞ্চিত ঘোষাণা করতে হবে, প্রথম ছাত্রী হল এবং একাডেমিক ভবনের প্রস্তাবিত নামকরণ বিজয়ের মাসে সম্পন্ন করতে হবে, গোল চত্ত্বরের অর্ধনির্মিত স্বাধীনতা ভাস্কর্য সম্পন্ন করতে হবে, স্বাধীনতার স্বপক্ষের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের জন্য নির্দিষ্ট কক্ষ বরাদ্দ দিতে হবে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে সকল শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন করতে হবে এবং ছাত্রীদের সীট ভাড়া কমাতে হবে, বিশ্ববিদ্যালয়ের ভিতরে এবং বাহিরে অবাস্থানরত সকল শিক্ষার্থীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এদিকে গত কয়েক দিন আগে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে দীর্ঘ ১৮ দিনের আন্দোলনে শিক্ষার্থীদের ১৬ দফা দাবির ‘আশু দাবি’ সমূহ লিখিত আকারে মেনে নেয় প্রশাসন। এদিকে দীর্ঘ মেয়াদি দাবি সূমহ দ্রুত সময়ে বাস্তবায়নের আশ্বাস প্রদান করে। যদিও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে নি ছাত্রলীগ। এদিকে হটাৎ করে রাতে ৬ দফা দাবি নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তারা।

সিলেটভিউ২৪ডটকম/১২ ডিসেম্বর ২০১৯/এএএম/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.