আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

খালেদার মুক্তি আন্দোলনে প্রস্তুত সিলেট বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ০০:৫১:৫৫

নিজস্ব প্রতিবেদক :: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে শক্ত অবস্থানে রয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠন। আন্দোলন করতে কেন্দ্রের নির্দেশনার অপেক্ষায় রয়েছেন নেতৃবৃন্দরা। রাজপথে আন্দোলনের সর্বোচ্চ প্রস্তুতি নিয়েও রেখেছেন বিএনপি নেতারা। এমনটি জানিয়েছেন, সিলেট জেলা বিনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার। তিনি বলেছেন, কেন্দ্রীয় বিএনপি আন্দোলনের ডাক দেয়া মাত্র রাজপথে অবস্থান করবেন তারা।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘ ২২ মাস থেকে জেলে বন্দী রয়েছেন। তাঁর মুক্তির দাবীতে সারা দেশে আন্দোলন গড়ে উঠছে ধীরে ধীরে। সিলেটের বিএনপি পরিবারের নেতাকর্মীরা আর কোন ঘরোয়া সভা করতে নারাজ। বিগত দিনের কয়েকটি সভায় কেন্দ্রের প্রতি আহবান জানিয়ে তারা বলেছেন, মিলাদ, দোয়া মাহফিল করে বেগম জিয়ার মুক্তি হবেনা। তারা রাজপথে আন্দোলন গড়ে তুলতে চান। এজন্য প্রয়োজন কেন্দ্রের নির্দেশনা।

বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ছিল। আপিল বিভাগ বেগম জিয়ার জামিন আবেদন নাকচ করে দিলে সিলেট নগরীতে মুহূর্তের মধ্যে মিছিল-সভা করেন দলের নেতাকর্মীরা। নগরীর কোর্ট পয়েন্ট থেকে তারা একটি মিছিল বের করেন। মিছিলটি তালতলা পয়েন্টে যাওয়ার পর নেতাকর্মীরা রাজপথ দখল করে বসেন। এসময় রাস্তায় বসে খালেদা জিয়ার মুক্তির জন্য নানা স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। পরে মিছিলটি জিন্দাবাজারের দিকে আসলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর হামলা করে এমন অভিযোগ করেছেন দলের নেতারা। আর পুলিশ বলছে, মিছিল থেকে ককটেল বিস্ফোরণ করা হয়েছে।

মিছিলে পুলিশ জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমনকে টানাহেঁচড়া করতে দেখা গেছে। পরে মিছিল থেকে ৩ ছাত্রদলের নেতাকে আটক করে নিয়ে যায় পুলিশ।তারা হলো ছাত্রদল নেতা দেবাশিষ দাস গুপ্ত, আলী বাহার ও রাসেল আহমদ। মিছিলে জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপি নেতা আলী আহমদ, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, এমরান আহমদ চৌধুরী, ফরহাদ চৌধুরী শামীম, ফখরুল ইসলাম, মিফতাহ সিদ্দীকি,, আব্দুল আহাদ খান জামাল, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, বিএনপি নেতা আবুল কাশেম, সাঈদ আহমদ, সাবেক ছাত্রদল নেতা লিটন আহমদসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে বৃহস্পতিবার রাতে কাফনের কাপড় পরে মদন মোহন কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা নগরীতে মিছিল করেছে। দলের চেয়ারপার্সন বেগম জিয়ার মুক্তির দাবীতে মিছিলটি রিকাবীবাজার পয়েন্ট থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্ট গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন আফজল আহমদ, তারেক আহমদ ,মদন মোহন কলেজ ছাত্রদল নেতা কামরুজ্জামান রুম্মান, রুবেল মিয়া, সুমন আহমদ, হাফিজ আহমদ সুজন, লিমন আহমদ, রকিব আহমদ, ইমন আহমদ, সুমন আহমদ, রফিক আহমদ, রাসেল আহমদ, এমদাদ হোসেন, সায়েক আহমদ, সাফওয়ান কোরেশী, ফরহাদ আহমদ, আবু বক্কর, সৌরভ আহমদ, আশিক উদ্দিন, শাহপরান ছাত্রদল নেতা মামুন মহালদার, শাকিল হোসেন, মারজান হোসেন, রাজীব চক্রবর্তী, আকাশ আহমদ, আলাল হোসেন, পলাশ হোসেন, নাবিল মিয়া, রাব্বি হোসেন, রেদুওয়ান আহমদ, জাইরুল ইসলাম, পাপ্পু চৌধুরী, ফয়ছল আহমদ চৌধুরী, তানজিল আহমদ, মান্না মিয়া, রাজিক, ডেবিট মামুন, মুন্না ইসলাম, তাজউদ্দিন, রিপন আহমদ, রনি আহমদ।

গত বুধবার রাতে নগরীতে মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর নেতৃত্বে মশাল মিছিল বের হয়েছিল। মিছিল পরবর্তী সভায় নেতাকর্মীরা শপথ বাক্য পড়ে খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ্ সিদ্দিকী, মহানগর বিএনপির সহ সভাপতি আব্দুল ফাত্তাহ বকসি, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ, মহানগর বিএনপির উপদেষ্টা সাইদুর রহমান ভুদূড়ী, ত্রান ও পুর্নবাসন সম্পাদক মনিরুল ইসলাম, বানিজ্য বিষয়ক সম্পাদক আব্দুর সাত্তার মামুন, রফিকুল বারী রোমান, আজিজুর রহমান, মাসুদ আহমদ কবির, খালেদ আকবর চৌধুরী, দেওয়ান রেজা মজিদ, মন্জুর হোসেন মজনু, সোহেল আহমদ, আবু সাইদ তায়েফ, মারুফ আহমেদ টিপু, হোসেন আহমদ রুহুল, দবির আহমদ, লাহিন আহমদ, তাজ উদ্দিন টিটু, আলতাফ হোসেন টিটু, সোনাহর আলী সোহেল, ফজলে এলেহী পাপ্পু, আলি সোহেল, মোস্তাক আহমদ, রাসেল আহমদ, রোহেল আহমদ কোরেশী, আব্দুল মান্নান, রুবেল আহমদ, আমিনুর রশীদ রাজন, বিশ্বজৎ দেব শেখর,সিদ্দিকুর রহমান রুহেল, জাকির হোসেন, কাউছার হোসেন রকি, শাহিন আহমেদ, হোসেন খান ইমাদ, শিবলু আহমেদ, কাওছার আহমেদ, সাকির আহমেদ, ফখরুল ইসলাম।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন