আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ফেঞ্চুগঞ্জের কাসিম আলী উচ্চ বিদ্যালয়ে সিসিটিভি দিলেন প্রাক্তন শিক্ষার্থীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ২২:২২:৩৯

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সিলেটের ফেঞ্চুগঞ্জের ঐতিহ্যবাহী শতবর্ষী বিদ্যাপীঠ কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ২৫টি ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ও মিড ডে মিলের জন্য যাবতীয় বাসনপত্র প্রদান করা হয়েছে। সিসিটিভি ও বাসনপত্রের অর্থায়ন করেছেন বিদ্যালয়ের ৯৫ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেছেন, কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে লেখাপড়া করে অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষাগ্রহণ করে দেশে-বিদেশে প্রতিষ্ঠিত। এই বিদ্যালয়ে পড়াশোনার সময় আমি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। ‘৯৫ ব্যাচের প্রাক্তণ ছাত্ররা তাদের নিজস্ব অর্থায়নে যেসব উদ্যোগ নিয়েছেন তা বিদ্যালয়ের প্রতি তাদের ভালোবাসার প্রমাণ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আহাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম জাহিদুর রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মৌসুমী মান্নান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ‘৯৫ ব্যাচের প্রাক্তন ছাত্র ইঞ্জিনিয়ার ময়নুল ইসলাম চৌধুরী, জামাল আহমদ, জিল্লুর রহমান জালু, নাসির উদ্দিন খান, মজিদ আহমেদ চৌধুরী, দিলাল আহমদ, অপু ভৌমিক, জুমেনুল হক, হানিফ আহমদ, হোসেন আহমদ প্রমুখ।

সভার পূর্বে আনুষ্ঠানিক ফিতা কেটে সিসিটিভি উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

‘৯৫ ব্যাচের প্রাক্তন ছাত্র মাজহারুল ইসলাম রাসেল জানান, দেশ বিদেশে অবস্থানরত আমরা ৯৫ ব্যাচ এর শিক্ষার্থীরা উদ্যোগ গ্রহন এবং বাস্তবায়ন করতে পেরে আনন্দবোধ করছি।

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের ‘৯৫ ব্যাচের শিক্ষার্থী মাজহারুল ইসলাম রাসেল, মজিদ আহমদ চৌধুরী ও সমাজকর্মী কামরুল হাসান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম ইউসুফ আলীকে স্বশ্রদ্ধ স্মরন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বর ২০১৯/এফইউ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন