আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

লন্ডনে থেকেও ককটেল বিস্ফোরণ মামলায় আসামী হলেন যুবদলের পাপলু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ২৩:০২:৪৬

নিজস্ব প্রতিবেদক ::  যুক্তরাজ্যে থেকেও সিলেটে ককটেল বিস্ফোরণের মামলায় আসামী করা হয়েছে সিলেট জেলা যুবদলের আহবায়ক ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সিদ্দিকুর রহমান পাপলুকে। আজ শুক্রবার সিলেট কোতোয়ালী মডেল থানায় পুলিশের দায়ের করা মামলায় পাপলুকে ২৯ নাম্বার আসামী করা হয়েছে।


গতকাল বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আপিল বিভাগ থেকে নামঞ্জুর করার পর সিলেট নগরীতে বিএনপি, যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করে। নগরীর কোর্ট পয়েন্ট এলাকা থেকে মিছিল বের করলে তালতলা পয়েন্টে গিয়ে নেতাকর্মীরা সড়কে অবস্থান নেয়। পুনরায় একটি মিছিল নিয়ে জিন্দাবাজারের দিকে এগুতে থাকলে সবুজ বিপণীর সামনে আসার পর বিএনপি নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটায় বলে পুলিশ জানায়। আর এতে ১৯০৮ সনের ৩/৪ ধারায় বিস্ফোরক উপাদানকারী আইনে সিলেট কোতোয়ালী মডেল থানার এস আই অঞ্জন কুমার দাশ বাদী হয়ে বিএনপির ৩৮ নেতাকর্মীরা নাম উল্লেখ করে ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামী করে একটি মামলা দায়ের করেন। উল্লেখিত আসামীদের মধ্যে সিদ্দিকুর রহমান পাপলুর নামও রয়েছে। 


বিএনপি সূত্রে জানা গেছে, গত ৪ ডিসেম্বর জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু যুক্তরাজ্যে তাঁর পরিবারের দেখা করতে গেছেন। তিনি তাঁর স্ত্রী ও সন্তানদেরকে নিয়ে সৌদি আরবে ওমরাহ্‌ করতে সেখানে গেছেন বলে এক বিএনপি নেতা জানিয়েছেন। যুক্তরাজ্যে পাপলু অবস্থান করলেও সিলেটে বিস্ফোরণ মামলায় কিভাবে জড়িত হলেন এটা নিয়ে পুলিশের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ মিছিল করেছি। পুলিশ ভুয়া মামলা দিয়েছে যার প্রমান, দলের একজন ব্যক্তি দেশের বাহিরে থাকলেও তাঁকে আসামী করা হয়েছে। তিনি আরো বলেন, সাজানো মামলা দিয়ে বিএনপিকে নিঃশেষ করা যাবে না।  

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বের ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন