আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলায় মহানগর শাখার নিন্দা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৩ ২৩:১৪:৫৩

সিলেট :: সিলেট জেলা ও মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলার দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি,  তারেক রহমানের ফরমায়েসী সাজা বাতিল ও  মামলা সমুহ প্রত্যাহার এবং সিলেটে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানান তারা। একই সাথে নেতৃবৃন্দ ষড়যন্ত্রমুলক মামলায় আটক কারান্তরীণ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানান।

শুক্রবার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে বৃহস্পতিবার নগরীতে নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠন। কোন উস্কানী ছাড়াই পুলিশ শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়ে নিরীহ নেতাকর্মীদের আহত করে এবং তিন জন ছাত্রদল নেতাকে আটক করে। কিন্তু এই ঘটনায় সিলেট বিএনপি, যুবদল ও ছাত্রদলের শীর্ষ নেতৃবৃন্দ, জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহবায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ ও মাহবুবুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী ও ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আলম সিদ্দিকী খালেদ, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু ও সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান সহ ৩৮ জনের নামোল্লেখ করে ৫৮ নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি বানোয়াট মামলা দায়ের করেছে।

এমন মামলার ঘটনায় সিলেটবাসী বিস্মিত হয়েছে। পুলিশ শান্তিপূর্ণ মিছিলে হামলা করে নেতাকর্মীদের আহত করেছে, মিছিল থেকে তিন জনকে আটকও করেছে। আবার নির্যাতীত নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের প্রমাণ করে পুলিশ সরকারের লাঠিয়াল বাহিনী হিসেবে বিরোধী নেতাকর্মীদের দমন পীড়নে মেতে উঠেছে।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ডিসেম্বের ২০১৯/জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন