আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জৈন্তাপুরে পৌরসভা বাস্তবায়নের লক্ষে সভা, ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ১৭:১০:২৮

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেট জৈন্তাপুর উপজেলা সদরকে পৌরসভা বাস্তবায়নের লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাত ৮টায় জৈন্তাপুর প্রেসক্লাব‘র হলরুমে এলাকার গণ্যমান্য ব্যক্তিগণের সমন্বয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন নিজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বাবুল।

সভায় বক্তারা বলেন, জৈন্তাপুর উপজেলা সদরকে পৌরসভা ঘোষনা করা এখন সময়ের দাবি। স্থানীয় সরকার বিভাগের পৌরসভা নীতিমালা মতে জৈন্তাপুর পৌরসভা গঠন করার মত যাবতীয় সুযোগ সুবিধা রয়েছে। জৈন্তাপুর উপজেলা সদরের নিজপাট নগরী এক সময়ে তৎকালীন জৈন্তিয়া রাজ্যের রাজধানী ছিল। এখানকার জনসংখ্যা, ভোটার, আয়তন, জনসাধারনের পেশা, জনসংখ্যার ঘনত্ব সহ সব মিলিয়ে পৌরসভা গঠন করার মত উপযুক্ত এলাকা হিসাবে বিবেচিত করা জনগনের প্রাণের দাবি।

জৈন্তাপুর উপজেলা সদরকে পৌরসভা ঘোষনা করতে স্থানীয় সংসদ সদস্য ও সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমদ, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কাছে এলাকাবাসীর পক্ষ হতে এই দাবি জানানো হয়।

সভায় বিস্তারিত আলাপ আলোচনা করে “জৈন্তাপুর পৌরসভা বাস্তবায়ন পরিষদ” নামে পৌরসভা বাস্তবায়নের লক্ষে ৭১সদস্য বিশিষ্ট একটি জেনারেল কমিটি এবং ১৩ সদস্য বিশিষ্ট লিয়াজো কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটি‘তে আহবায়ক হিসাবে আতাউর রহমান বাবুল ও সদস্য সচিব সাংবাদিক নূরুল ইসলাম।

অন্য সদস্যরা হলো- হায়দর আলী, আব্দুল মতিন শাহীন, হাসিনুল হক হুসনু, শফিকুর ইসলাম পাঠোয়ারী, সজিদ মোহন ধর, সাংবাদিক আবুল হোসেন মোঃ হানিফ, সাংবাদিক মোঃ রেজওয়ান করিম সাব্বির, আমিনুল ইসলাম সোহেল, শামীম আহমদ, এনামুল হক, শফিকুল ইসলাম।

সাংবাদিক নূরুল ইসলামের উপস্থাপনায় সভায় বক্তব্য রাখেন- সমাজসেবী মো. হায়দর আলী, আব্দুল মালিক পাখি, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র কুমার দে, মাষ্টার শওকত হায়াত খান, আব্দুল মতিন শাহীন, আমিরুল আলম, হাসিনুল হক হুসনু, মো. মাহমুদ আলী, শফিকুল ইসলাম পাঠোয়ারী, নিজাম উদ্দিন, মো. আব্দুর রব, মুহিব আলী, শফিকুল ইসলাম, ফিরোজ উদ্দিন, আমিনুল ইসলাম সোহেল, এনামুল হক, মো. সামছুদ্দিন, গোলাম করিম(কন্টু), মাসুক আহমদ, সাংবাদিক আবুল হোসেন মো. হানিফ, মো. রেজওয়ান করিম সাব্বির, সোজিত মোহন ধর, শামীম আহমদ, প্রবাসী বাবুল মিয়া, ফয়েজ আহমদ, মোস্তাক আহমদ, শাহীন আহমদ ও ফারুক আহমদ।


সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৯/এমএইচ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন