আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিশ্বনাথে শহীদ বুদ্ধিজীবী দিবসে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি অর্পন ও সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ২২:১৮:৪২

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: শহীদ বুদ্ধিজীবী দিবসে সিলেটের বিশ্বনাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার সকাল ১১টায় কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে শহীদদের সম্মানে  শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। প্রশাসনের পর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা মহিলা আওয়ামী লীগ।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে উপজেলা বিআরডিবি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। সন্ধ্যায় কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে স্মরণ করা হয় সকল শহীদদের।

তিনি বলেন, বাঙালি জাতিকে মেধা শূন্য করার জন্য ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকহানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর ও আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বৃদ্ধিজীবিদের হত্যা করে। কিন্তু অনেক দুঃখ-কষ্ঠের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আজ বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে সকল ষড়যন্ত্র ধ্বংস করে। আওয়ামী লীগের নেতৃত্বে আজ বাংলাদেশ স্বনির্ভর জাতিতে রুপান্তরিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের সভাপতিত্বে ও ইউএনও কার্যালয়ের সিইও সাদেক মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভ‚মি) মো. কামরুজ্জামান, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক আফিয়া বেগম, বিশ্বনাথ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ।

অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, উপজেলা প্রকৌশলী (অঃদাঃ) হারুনুর রশীদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভ‚ঁইয়া, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ পাবেল সামাদ, সাংবাদিক কামাল মুন্না, উপজেলা তথ্য সেবা সহকারী তানজিয়া ইসলাম তানিয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সবিতা রাণী মালাকার, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সীমা দেব, প্রচার সম্পাদক দিলারা বেগম, বিশ্বনাথ ইউপি সংরক্ষিত মহিলা মেম্বার লাকি বেগম, সেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৯/পিবিএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন