আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

শহীদ বৃদ্ধিজীবী দিবসে বিশ্বনাথে সাংস্কৃতিক ঐক্য পরিষদের সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ১৪:২৬:৫৪

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: শহীদ বুদ্ধিজীবী দিবসে সিলেটের বিশ্বনাথে উপজেলা সাংস্কৃতিক ঐক্য পরিষেদের উদ্যোগে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভ চত্ত্বরে শনিবার বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা বলেন, বুদ্ধিজীবীরা দেশ ও জাতীর পথ প্রদর্শক। স্বাধীন বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার হীন উদ্দেশ্যে পাকিস্তানী জল্লাদ বাহিনী ও রাজাকার আল-বদর চক্র ১৯৭১ সালের এ দিনে বুদ্ধিজীবীদের বাসা-বাড়ী থেকে চোখ বেঁধে ধরে ধরে নিয়ে বিভিন্ন বদ্ধভূমিতে পৈচাশিকভাবে নির্যাতন করে হত্যা করে। তাই বুদ্ধিজীবী হত্যার নেপথ্যের নায়ক ও পরিকল্পনাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার করা ও ঘাতক দালাল রাজাকার তথা যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করার জোর দাবী জানান বক্তারা।

সংগঠনের সভাপতি কবি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আনহার আলী ও বিশ্বনাথ থিয়েটারের সাধারণ সম্পাদক নবীন সোহেলের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক খালেদ উদ্দিন, বিয়াম ল্যাবরেটরী স্কুলের প্রিন্সিপাল মনি কা ন চৌধুরী, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী, বাংলাদেশ কবিতা পরিষদের বিশ্বনাথ শাখার সভাপতি আবদুল হান্নান ইউজেটিক্স, সংগঠক বিভাংশু গুন বিভূ, বিশ্বনাথ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল মুন্না।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা গনতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংস্কৃতিক ঐক্য পরিষদের সহ সভাপতি কবির আহমদ, সাংবাদিক আশিক আলী, রোহেল উদ্দিন, বদরুল ইসলাম মহসিন, ছড়াকার নিরঞ্জন মনি বিশ্বাস, বিজন চন্দ্র দাস বিজয়, সংগঠক শফিক আহমদ পিয়ার, আজিম উদ্দিন, আবদুর রহমান, বিশ্বনাথ দর্জি কল্যাণ সংস্থার সভাপতি কাওছার আহমদ, বিশ্বনাথ থিয়েটারের সদস্য ফয়জুল ইসলাম, বাসিয়া খেলাঘর আসরের সহ সভাপতি শফিক রুহিন, যুগ্ম সম্পাদক প্রীতম দাশ তুর্জ, সাংগঠনিক সম্পাদক মো. সোলেমান, অর্থ সম্পাদক ওয়াহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইয়ামিন, রাজ সংগীতালয়ের প্রতিষ্ঠাতা আনোয়ার হোসেন রাজ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/পিবিএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন