Sylhet View 24 PRINT

সিলেট জেলা ও মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল সমাবেশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ১৬:০১:৩০

সিলেট :: সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিনী তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিচারের নামে অবিচার চালিয়ে অন্যায়ভাবে আটকে রেখেছে। কারান্তরীণ থাকা অবস্থায় তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাঁর জীবন নিয়ে শঙ্কিত। কিন্তু সরকার তাঁর মুক্তি নিয়ে একের পর এক ষড়যন্ত্র করছে। সরকার নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের দাবী করলেও ক্ষমতা কুক্ষিগত রাখতে তারা মানুষের ভোটাধিকার হরণ করেছে। আওয়ামী বাকশালীদের দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের প্রতি ন্যুনতম শ্রদ্ধাবোধ থাকলে বিজয়ের মাসে মহান স্বাধীনতার ঘোষকের স্ত্রী ও বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিবে। নেত্রীর মুক্তি নিয়ে কোন টালবাহানা গণতন্ত্রকামী জনতা মেনে নিবেনা। সিলেট জেলা ও মহানগর, বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীর বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা দিয়ে নেত্রীর মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখা যাবেনা।

রবিবার বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। মিছিল বেলা ১১ টার দিকে নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিন্দাবাজারস্থ সিটি সেন্টারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। বিক্ষোভ মিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিলে অংশ নেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আব্দুল মান্নান, মহানগর সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মহানগর যুগ্ম সাধারণ এমদাদ হোসেন চৌধুরী, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ, জেলা সাবেক সহ-সভাপতি একেএম তারেক কালাম, জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, মহানগর স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব আহমদ চৌধুরী শিলু ও শ্রমিক দল নেতা আব্দুর রহমান প্রমূখ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/মোজাম্মেল/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.