আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি বিষয়ক প্রশিক্ষণ প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ২০:০৫:২২

সিলেট :: ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন কোলাবোরেটিভ কাউন্সিল-এর উদ্যোগে নগরীর কাজী জালাল উদ্দিন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীদেরকে ২ দিনব্যাপী মাসিক স্বাস্থ্যবিধি  ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। একইসাথে বিদ্যালয় কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা বিষয়ক উপকরণ প্রদান করা হয়েছে।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে একটি অনুষ্টানের আয়োজন করা হয়। 

এসময় শিক্ষার্থীদের বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনার জন্য আনুষ্টানিকভাবে জেলা শিক্ষা অফিসার অনিল কৃষ্ণ মজুমদারের মাধ্যমে একটি শেণীকক্ষে ২টি স্টীল শোকেস, ১টি টেবিল, ৪টি চেয়ার, ফাস্ট এইড বক্স, মগ, বালতি ও স্কুল ইউনিফর্মসহ বিভিন্ন স্যানিটারী উপকরণে সজ্জিত  করে শ্রেণীকক্ষটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা রহমান চৌধুরীর নিকট হস্তান্তর করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে অনিল কৃষ্ণ মজুমদার বলেন ২ দিনব্যাপী প্রশিক্ষণ ও উপকরণ প্রাপ্তির মাধ্যমে বিদ্যালয়টি শহরের অনেক বিদ্যালয়ের চাইতে এগিয়ে গেল। অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি পূর্বের চাইতে বৃদ্ধি পাবে এবং তারা পড়ালেখায় এগিয়ে যাবে। তিনি তাদেরকে নৈতিক শিক্ষায় বলীয়ান হয়ে নিজস্ব মেধা ও পরিশ্রমের মাধ্যমে নিজেদের কাংখিত লক্ষ্যে পৌছানোর জন্য উৎসাহিত করেন।

আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদের পরিচালনায় অনুষ্টানে উপস্থিত ছিলেন, কাউন্সিলর শাহনারা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শামীম খান ও জেলা শিক্ষা অফিস সিলেটের এসিস্ট্যান্ট প্রোগ্রামার তোফায়েল আহমদ চৌধুরী ।

সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/প্রেবি/এসএইচ


শেয়ার করুন

আপনার মতামত দিন