আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

জাল নোট আর ইয়াবার ফেরিওয়ালা তারা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ২১:২০:২৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরী থেকে জাল টাকার নোট আর ইয়াবার চালান সংগ্রহ করতো তারা। এরপর ছুটে যেত বিভিন্ন উপজেলায়। এজেন্টদের মাধ্যমে এগুলো বিক্রি করতো তারা। এভাবে দীর্ঘদিন ধরে তারা ফেরি করে জাল নোট আর ইয়াবার ব্যবসা করে আসছিল। অবশেষে পুলিশের খাঁচায় ধরা পড়েছেন এই চক্রের দুই সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে জাল নোট আর ইয়াবা ব্যবসার অনেক তথ্যই পেয়েছে পুলিশ।

শনিবার ভোর সোয়া ৫টায় শহরতলীর সিলেট-তামাবিল সড়কের ইসলামপুর বাজার এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো- চাঁদপুর জেলা সদরের মাদনা গ্রামের মৃত হারুণ গাজীর ছেলে সিরাজ গাজী (৪৭) ও সিলেটের ওসমানীনগর থানার সাদিপুর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে শাহনূর আলম সাব্বির (১৯)। তাদের কাছ থেকে ১ হাজার টাকা ২৩৪টি জাল নোট ও ২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জেদান আলম মুসা জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে তারা দীর্ঘদিন ধরে জাল নোট ও ইয়াবার ব্যবসা করে আসছে। প্রথমে শহর থেকে তারা জাল নোট ও ইয়াবার চালান সংগ্রহ করে। এরপর তারা চালান নিয়ে যায় জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জসহ বিভিন্ন উপজেলায়। সেখানে তাদের নেটওয়ার্কের এজেন্টের মাধ্যমে জাল নোট ও ইয়াবা বিক্রি করে থাকে।

জেদান আল মুসা আরও জানান, আটককৃতরা গতকাল জাল নোট ও ইয়াবার চালান নিয়ে সীমান্তবর্তী জৈন্তাপুর যাচ্ছিল। শহরতলীল ইসলামপুর বাজারে যাওয়ার পর টহলরত পুলিশ তাদেরকে বহনকারী সিএনজি অটোরিকশাকে সিগন্যাল দেয়।

এসময় অটোরিকশা থেকে নেমে তারা দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের শরীর ও সাথে থাকা ব্যাগ তল্লাশি করে ১ হাজার টাকার ২৩৪টি জাল নোট ও ২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও জানান, এই নেটওয়ার্কের উৎস জানতে আটক সিরাজ গাজী ও শাহনূর আলম সাব্বিরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হলে এই নেটওয়ার্কের উৎস থেকে প্রান্ত পর্যন্ত তথ্য পাওয়ার যাবে বলে মন্তব্য করেন জেদান আল মুসা।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ ডিসেম্বর ২০১৯/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন