আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

সিলেট নর্থ ইস্ট ইউনিভার্সিটিতে আইসিটি ফেস্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ২২:০৭:১৪

সিলেট :: সিলেটের নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ আইসিটি ফেস্ট-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিএসই সোসাইটির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে আটটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী ফেস্ট এর উদ্বোধন করেন।

দিনব্যাপী আয়োজিত ফেস্টিভ্যালে ছিল গেইমিং, প্রজেক্ট শোকেস, রবোটিক্স, মেশিন লার্নিং এবং প্রোগ্রামিং প্রতিযোগিতা। এনইইউবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা উল্লেখিত বিষয়ের প্রতিযোগিতাসমূহে অংশগ্রহন করে।

বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মুশতাক আহমদ।

বিশেষ অতিথি ছিলেন এনইইউবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ও এনইইউবি সিএসই বিভাগের উপদেষ্ঠা ড. শহিদুর রহমান, নর্থ ইস্ট ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য মোঃ হুমায়ুন কবীর, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত প্রধান নওশাদ সজীব।

অতিথিবৃন্দ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এই ধরনের প্রতিযোগিতার প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং শিক্ষার্থীদের প্রযুক্তি বিষয়ে জ্ঞান লাভে আইসিটি ফেস্ট অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

প্রতিযোগিতার বিজয়ীরা হলেন-গেইমিং কনটেস্টে ১ম রানার আপ-নাদির আহমেদ, ২য় রানার আপ- সৈয়দ হুজবান রাহাত এবং চ্যাম্পিয়ন সুদীপ্ত হালদার।

প্রোজেক্ট শোকেস কনটেস্টে ১ম রানার আপ-আবু হানিফ নোমানী ও আবু শাহান এর টিম ‘সাইলেন্ট ভয়েজ’ এবং ২য় রানার আপ-ইফতেখার আহমেদ অর্নব ও স্বাধীন ঘোষের টিম ‘জিরো’, চ্যাম্পিয়ন শাহীন আলম ও রুবাইয়াৎ জাহানের টিম ‘হ্যালো উই’।

রবোটিক্স কনটেস্টে রানার আপ ইফতেখার আহমদ অর্নব ও শাহরিয়ার আহমদের টিম ‘পার্থ ফাইন্ডার’ এবং চ্যাম্পিয়ন এস এম নুরুন্নবী ও আশিক আব্দুল্লাহর টিম ‘এন’। মেশিন লার্নিং কনটেস্টে চ্যাম্পিয়ন-পলাশ বৈদ্য ও অয়ন দে, ২য়-মেহদী হাসান ও নাবিল ইসলাম এবং ৩য়-তাহমিনা আক্তার মিশপা ও হামিদুজ্জামান নয়ন।

প্রোগ্রামিং কনটেস্টে ১ম-খাদেম মোঃ আসাদুজ্জামান, ২য়-সৈয়দ জাফরুল হোসেন, ৩য়-নাবিল ইসলাম, ৪র্থ-মাহফুজুর রহমান, ৫ম-ফাতেহা দেলোয়ার এবং ৬ষ্ঠ রুবাইয়াৎ জান্নাত।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ ডিসেম্বর ২০১৯/প্রেবি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   ৫ নং ওয়ার্ড আ.লীগের উপদেষ্টা ডা. তজম্মুল আলীর চেহলাম সম্পন্ন
  •   নগরীতে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
  •   কিংবদন্তী তারুণ্যের প্রতীক শহীদ শেখ কামাল: নাসির উদ্দিন খান
  •   গরমে নাজেহাল সিলেটবাসী, সন্ধ্যায় বৃষ্টির সম্ভাবনা
  •   করোনা: সিলেটে ২৪ ঘন্টায় আক্রান্ত ৭২ জন, সুস্থ ৭৬
  •   গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় একজন নিহত, আটক ৭
  •   সিলেটে ঝামেলা কমল বিদেশযাত্রীদের করোনা পরীক্ষায়
  •   জাসদ নেতা আখতার আহমদ’র ৩৪ তম মৃত্যুবার্ষিকী আজ
  •   অধ্যাপক বাবর লাইফ সাপোর্টে, প্রবাসী কল্যাণ মন্ত্রীর দোয়া কামনা
  •   দক্ষিণ সুরমায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মাঠ দিবস অনুষ্ঠিত