আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আলেম নূরুল ইসলাম মৌজপুরীর জানাজায় মানুষের ঢল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ২২:৩১:৫৫

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের বাসিন্দা ও বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা নূরুল ইসলাম মৌজপুরী (৭০) আর নেই। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। অবশেষে রবিবার (১৫ ডিসেম্বর) সকাল ৮টার দিকে সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও ৫ কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মৃত্যুর সংবাদ চারিদিকে ছড়িয়ে পড়লে দেশের বিভিন্ন জায়গা থেকে এক নজর দেখার জন্য মাওলানা নূরুল ইসলাম মৌজপুরীর গ্রামের বাড়িতে ছুটে আসেন।

রবিবার রাত ৮টায় মরহুমের নিজ গ্রামে অনুষ্ঠিত জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় মাওলানা নূরুল ইসলাম মইজপুরীর মরদেহ। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের পুত্র হাফিজ মাওলানা জুনাঈদ আহমদ। তাঁর মৃত্যুতে মরহুমের নিজ গ্রাম মৌজপুরসহ গোঠা উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের জানাজার নামাজে দেশের বিভিন্ন অঞ্চলের নানান শ্রেণি-পেশার মানুষের ঢল নামে।

জানাজার নামাজ পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মৌলভীবাজারের রাজনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ বেলাল, গহরপুর মাদ্রাসার মুক্তামিম মাওলানা মুসলেহ উদ্দিন, বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের চেয়ারম্যান তাহিদ মিয়া, জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক কাজী আবদুল ওয়াদুদ, বিশ্বনাথ উপজেলা শাখার সভাপতি আবদুল মতিন, সংগঠক মাওলানা রেজাউল করিম জালালী প্রমুখ।

হযরত মাওলানা নূরুল ইসলাম মইজপুরী বর্ণাঢ্য জীবন:১৯৪০ সালে মাওলানা নূরুল ইসলাম মইজপুরী বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মৌজপুর জন্মগ্রহন করেন। ছোট বেলা থেকেই ইসলামী শিক্ষার প্রতি তাঁর আকর্ষণ ছিল বেশী। বালাগঞ্জ উপজেলার গহরপুর মাদ্রাসা থেকে ১৯৭০ সালে দাওরা পাস করেন। এরপর ১৯৭২ সাল থেকে গহরপুর মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। তিনি গহরপুরীর খলিফা ছিলেন। ১৯৯০ সাল থেকে বিশ্বনাথের আতাপুর মাদ্রাসায় মুহতামিম, ২০০৪ সালে প্রতিষ্ঠা করেন দারুল-উলুম কালিগঞ্জ বাজার মহিলা মাদ্রাসা। ২০১৭ সালে এই মাদ্রাসায় মুহতামিমের দায়িত্ব লাভ করেন এবং একই সাল থেকে বাগিছা বাজার দারুল উলুম মাদ্রাসার মুহতামিম ও সিলাম মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় মৃত্যুর পূর্ব পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ ডিসেম্বর ২০১৯/পিবিএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন