আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিচ্ছুরণের সেরা দশে সিকৃবি শিক্ষার্থীদের বিজয়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৬ ১১:৪৬:৪২

সিকৃবি প্রতিনিধি :: জাতীয় পর্যায়ে আয়োজিত নবায়নযোগ্য জ্বালানী ও শক্তি সম্পর্কিত উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা 'বিচ্ছুরণ'-এ  সেরা দশে স্থান পেয়ে বিজয় অর্জন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) দুই শিক্ষার্থী।

সিকৃবি বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ১ম ব্যাচের মেধাবী শিক্ষার্থী শাহ রোকসানা আক্তার ঊর্মি ও আব্দুস শুকুর ইমরান এ সাফল্য অর্জন করেন। তাদের অনুপ্রেরণা যুগিয়েছেন একই অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান ও  সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান। 

রোববার (১৫ ডিসেম্বর) বিজয়ী দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার নিজ কার্যালয়ে নিয়ে ধন্যবাদ ও অভিনন্দন জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন  বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মিটু চৌধুরী ও সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান।  

উল্লেখ্য, সারাদেশে নবায়নযোগ্য শক্তি ব্যবহারে উদ্ভাবনী ভাবনা খোঁজার এই প্রতিযোগিতার আয়োজক তারুণ্যের প্লাটফর্ম ইয়াং বাংলা, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেল। এ আয়োজনে সহযোগিতা করছে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি। গত ৮-১০ ডিসেম্বর ৩ দিন ব্যাপী ফাইনাল রাউন্ডে ঢাকা সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে  জাতীয় ক্যাম্প ও পরবর্তী ফাইনাল রাউন্ড সম্পন্ন হয়। এতে পূর্বে বাছাইকৃত অংশগ্রহণকারী সেরা ৩০টি দল থেকে সেরা ১০ টি দলকে বাছাই করা হয়।  এবং তাদের হাতে ক্রেস্ট,সার্টিফিকেট ও অন্যান্য পুরস্কার প্রদান করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৯/এসআর/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন