আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

শহীদ মিনারে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধাঞ্জলি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৬ ১২:০৩:১৫

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্রব বিজয় দিবস পালন করা হয়। প্রতি বছর ১৬ ডিসেম্বর বাংলাদেশে দিনটি বিশেষভাবে পালিত হয়।

১৯৭২ সালের ২২ জানুয়ারি প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই দিনটিকে বাংলাদেশে জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারীভাবে এ দিনটিতে ছুটি ঘোষণা করা হয়। ৯ মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানী বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য বাংলাদেশ ও ভারতের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে। এর ফলে পৃথিবীর বুকে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে।

মহান স্বাধীকার আন্দোলনে শহীদ ব্যাক্তদের স্মরণনে বিজয় দিবসের প্রথম প্রহর থেকে সারাদেশে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরই ধারাবাহিকতায় গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ গোয়াইনঘাট উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো গোলাপ মিয়া, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুসলিম উদ্দিন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মুজিবুর রহমান, সদস্য মিনহাজুর রহমান, লুৎফুল হক, শফিকুর রহমান, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুস সালাম, আলীরগাওঁ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল খায়ের, উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, যুগ্ম আহবায়ক শাহাব উদ্দিন, আহবায়ক কমিটির সদস্য ফয়ছল আহমদ প্রমূখ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৯/মতিন/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন