Sylhet View 24 PRINT

এবার সিসি ক্যামেরার আওতায় মদিনা মার্কেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ১৬:৫৫:২৩

নিজস্ব প্রতিবেদক :: এবার ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হল সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা।

বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব সিসি ক্যামেরা বসানো হয়েছে। এতে এলাকার সকল ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের মানোন্নয়ন এবং সব ধরনের সহিংসতা, মাদকপাচার ও সেবন, জঙ্গিবাদ, অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধ হবে মনে করছেন সংশ্লিষ্টরা। 

জানা গেছে, সিলেটের অন্যতম বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ীদের বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। 

এ বিষয়ে বৃহত্তর মদিনা মার্কেটে ববস্যায়ী সমিতির সাধারণ সম্পাদক বাবলু আহমদ বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও ছিনতাই, খুন, সন্ত্রাসীসহ সকল প্রকার অপরাধমূলক কর্মকাণ্ড রোধ করতে মদিনা মার্কেট এলাকায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, সাধারণ মানুষের মধ্যে নিয়ম-শৃঙ্খলা ও জানমালের নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

তিনি বলেন, বৃহত্তর মদিনা মার্কেট এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতি, রাহাজানি, সন্ত্রাসী রোধ করতে সিসিটিভি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এলাকার সবকটি গুরুত্বপূর্ণ গলি ও মোড়ে অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। সিসি ক্যামেরার ফলে নিরাপত্তা দিতে পুলিশ প্রশাসন কাজ করতে সুবিধা হবে।

বৃহত্তর মদিনা মার্কেটে ববস্যায়ী সমিতির কোষাধ্যক্ষ রাসেল আহমেদ বলেন, মদিনা মার্কেট এলাকা সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসায় আমাদের ব্যবসায়ী ও আমাদের সম্মানিত ক্রেতাবৃন্দ অনেক উপকৃত হবেন বলে আমার বিশ্বাস। সিসি ক্যামেরা স্থাপনের ফলে মদিনা মার্কেটে বিভিন্ন ধরনের অপরাধ মদিনা মার্কেট বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকবে।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/এসএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.