আজ সোমবার, ১৩ জুলাই ২০২০ ইং

হামলাকারীদের ধরছেনা পুলিশ, নিরাপত্তাহীনতায় পরিবার

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ছফু মিয়ার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ১৭:৩১:৩৪

সিলেট :: প্রতিপক্ষের কারণে নিরাপত্তাহীনতায় রয়েছেন এমন অভিযোগ তুলেছেন সিলেটের দক্ষিণ সুরমার লাউয়াই এলাকার ছফু মিয়া।

মঙ্গলবার সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি বলেন, পুলিশ হামলাকারীদের না ধরে উল্টো তাদের মামলায় ফাসাচ্ছে। অথচ তাদের উপর হামলর ১০ দিন অতিবাহিত হলেও হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে না। যে কারণে এলাকায় তারা আতঙ্কের মধ্যে আছেন। 

সংবাদ সম্মেলনে ছুফু মিয়া অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি দক্ষিণ সুরমার ধরাধরপুর মৌজাস্থ বর্তমান ১২৬ (ছাপা ১৩৫) নং দাগের ১৬ শতক ভূমির মালিক দখলকার হয়ে বাড়ি ও চলাচলের রাস্তা ব্যবহার করে আসছেন। সম্প্রতি প্রতিবেশী জনৈক হাবিবুর রহমান দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতার চেষ্টা চালাচ্ছেন। কাজে বাঁধা দিলে প্রতিপক্ষ বাঁধা উপেক্ষা করে দেয়াল নির্মানের চেষ্টা করেন। বাধ্য হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ১৪৪ ধারায় নিষেধাজ্ঞা জারি করানো হয়।

এই নিষেধাজ্ঞা অমান্য করে গত ৫ জানুয়ারি আবারো দেয়াল নির্মানের চেষ্টা করেন হাবিবুর রহমান। এদিন বাধার মুখে শ্রমিকরা ব্যর্থ হয়ে চলে গেছে বিকেলে প্রতিপক্ষের লোকজন হাবিবুর রহমানের নেতৃতে ছুফু মিয়ার বাড়িতে অতর্কিত হামলা চালায়। এতে ছুফু মিয়াসহ পরিবারের ৫জন আহত হন। আহতদের তিনজনকে গুরুতর অবস্থায় অবস্থায় সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, হামলার ঘটনায় থানায় মামলা করতে গেলে পুলিশ তাদের মামলা না নিয়ে উল্টো আহতদের বিরুদ্ধে হামলাকারী সন্ত্রাসীর ও হাবিবের ‘ষড়যন্ত্রমূলক’ দুটি মামলা (নং-০২(১)২০২০ ও ০৭(১)২০২০) নিয়ে তাদের হয়রানী  করা হচ্ছে। এ মামলায় এক কিশোরকেও আসামী করা হয়। যে কারণে বাধ্য হয়ে ছুফু মিয়ার পরিবার গত ৭ জানুয়ারী সিলেট মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে ৫ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ১০/১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে মামলায়। আদালতের নির্দেশে দক্ষিণ সুরমা থানা পুলিশ ছুফু পরিবারের মামলাটি (নং-০৫(১)২০২০) রেকর্ড করে। মামলা রেকর্ডের দীর্ঘ ১০ দিন অতিবাহিত হলেও কোনো আসামিকে ধরতে পারেনি পুলিশ। হামলাকারীদের গ্রেফতারে গ্রহণে উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/এসজেডপিসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন