Sylhet View 24 PRINT

অপরাধ দমনে মদিনা মার্কেটে সিসি ক্যামেরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ১৮:১৩:০৬

শাহীন আহমদ :: সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকার সকল ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের মান উন্নয়নের সুবিধা জন্য পুরো এলাকায় ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। রাজনৈতিক সহিংসতা, মাদক পাচার ও সেবন, জঙ্গীবাদ, অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ড রোধে মদিনা মার্কেট এলাকাকে আনা হয়েছে সিসি ক্যামেরার আওতায়।

বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ীরা সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ব্যবসায়ী সমিতির উদ্যোগে এসব সিসি ক্যামেরা স্থাপন করা হয়।

বৃহত্তর মদিনা মার্কেটে ব্যবস্যায়ী সমিতির সাধারণ সম্পাদক বাবলু আহমদ  বলেন, মানুষের জানমালের নিরাপত্তা ও ছিনতাই, খুন, সন্ত্রাসীসহ সকল প্রকার অপরাধ কর্মকান্ড কমাতে মদিনা মার্কেট এলাকায় সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

সমিতির সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, সাধারণ মানুষের মধ্যে নিয়ম-শৃঙ্খলা ও জানমালের নিরাপত্তার স্বার্থে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

তিনি বলেন, বৃহত্তর মদিনা মার্কেট এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতি, রাহাজানি, সন্ত্রাসী রোধ করতে সিসিটিভি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরো বলেন সমিতির উদ্যোগে এলাকার সবকটি গুরুত্বপূর্ণ গলি ও মোড়ে অত্যাধুনিক সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। সিসি ক্যামেরার ফলে নিরাপত্তা দিতে পুলিশ প্রশাসন কাজ করতে সুবিধা হবে।

সমিতির কোষাধ্যক্ষ রাসেল আহমেদ বলেন,  সিসি ক্যামেরার আওতায় আনা আমাদের ব্যবসায়ী ও আমাদের ক্রেতাবৃন্দ অনেক উপকৃত হবেন। ডিজিটাল পদ্ধতির কারণে বৃহত্তর মদিনামার্কেট বিভিন্ন ধরনের চুরি-ছিনতাই থেকে রক্ষা পাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।


সিলেটভিউ২৪.কম/ ১৪ জানুয়ারি ২০২০/শাহিন /জুনেদ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.