Sylhet View 24 PRINT

সিলেটে সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক সেমিনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ২০:৩৭:৩৯

সিলেট :: সিলেটে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।
 
মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সিলেট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ। 

সিএসপিবি প্রকল্পের সিলেট সদর সমন্বয়কারী মো. দিদারুল আলমের সঞ্চালনায় এবং সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন, সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ।

সেমিনারে বিষয়বস্তু নিয়ে স্বাগত বক্তব্য ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন, সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিসার ফারহানা নাসরিন।

এসময় উপস্থিত  ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার, শহর সমাজসেবা কার্যালয়ের অফিসার মো. রফিকুল হক, সদর উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ, সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের বেবী রাণী ঘোষ, মো. ইকরামুল কবীর, শর্মিষ্ঠা চৌধুরী, লিলা বেগম প্রমূখ। 

সামাজিক নিরাপত্তা কর্মসূচি যেমন- বয়স্ক ভাতা কার্যক্রম, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা, বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি, বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কার্যক্রম, ক্যান্সার-কিডনী-লিভার সিরোসিস-স্ট্রোকে প্যারালাইজড-জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচি প্রসঙ্গে প্রশ্নোত্তর ও উন্মুক্ত আলোচনা হয়। বিশেষ করে যেকোন ভাতা প্রাপ্তির যোগ্যতা-অযোগ্যতা ও শর্তাবলী, ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা, ভাতা বাস্তবায়ন কমিটির কার্যপরিধি, ভাতা প্রদানের জন্য প্রচার ও দরখাস্ত আহবান, ভাতা প্রদানের জন্য প্রার্থী বাছাই প্রক্রিয়া, ভাতা পরিশোধ পদ্ধতি, মৃত্যুজনিত প্রতিস্থাপন, ভাতা বরাদ্ধ ও বিভাজন, ভাতাভোগী নির্বাচন সংক্রান্ত প্রতিবন্ধকতা ও অসামঞ্জস্য, ভাতা বিতরণ সংক্রান্ত প্রতিবন্ধকতা ও অসামঞ্জস্য এবং শুদ্ধাচার অনুশীলনের ক্ষেত্র প্রসঙ্গে ব্যাপক আলোচনা করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/প্রেবি/এসএইচ  


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.