Sylhet View 24 PRINT

সিলেটের চারুপাঠ চারুবিদ্যালয়ের যুগপূর্তি অনুষ্ঠান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৪ ২১:২৬:২২

সিলেট :: সিলেটের ছবি আঁকার সৃজনশীল প্রতিষ্ঠান চারুপাঠ চারুবিদ্যালয়ের এক যুগপুর্তি অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সিলেট নগরীর পশ্চিম সুবিদবাজারস্থ আনন্দনিকেতন স্কুলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধান অতিথির বক্তব্যে আবুল মাল আবদুল মুহিত বলেন, ছবি আঁকার মাধ্যমে শিশু কিশোরদের মননশীলতা বৃদ্ধির লক্ষ্যে চারুপাঠ যে কাজ  যাচ্ছে তা খুবই সুন্দর এবং প্রশংসনীয়। শিশুরা এর মাধ্যমেই তাদের মনের সুপ্ত প্রতিভাকে জাগ্রত করবে। এই ধারবাহিকতা অব্যাহত থাকবে এ প্রত্যাশা করে তিনি চারুপাঠ চারুবিদ্যালয়ের সকলের প্রতি শুভকামনা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেন, চারুপাঠের এ উদ্যোগ সত্যিই খুবই প্রশংসনীয়। তিনি চারুপাঠকে প্রাতিষ্ঠানিকভাবে গড়ে তুলতে সর্বাতœক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সম্মানিত অতিথি হিসেবে সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান, এনডিসি এবং বিশেষ অতিথি হিসেবে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মজিদুল ইসলাম, আনন্দনিকেতন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক হেরল্ড রশিদ।

অনুষ্ঠানে ৪ দিনব্যাপী চারুপাঠ চারুবিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রদর্শিত ৬৫০টি চিত্রকর্মের মধ্য থেকে নির্বাচিত সেরা ৫টি চিত্রকর্মে জয়নুল আবেদীন পদক দেওয়া হয় চতুর্থ বর্ষের শিক্ষার্থী আফিফ মাসরুর হোসাইন ও নাহিয়া ইসলাম নওশীন, সপ্তম বর্ষের ফারহানা ইসলাম এবং তৃতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা আক্তার সেজি ও নভোনিলা রায় গুনগুনকে। সেই সাথে ৫টি গ্রæপে ১৫ জনকে চারুপাঠ পদক প্রদান করা হয়।

রবিবার সিলেট সহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের চার শতাধিক শিশু কিশোরদের জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরাপদ সড়ক চাই বিষয়ক শব্দদূষণ, ট্রাফিকজ্যাম, সড়ক দূর্ঘটনা, ট্রাফিক আইন মেলে চলার দৃশ্য, সচেতনামূলক মানববন্ধন, ফ্লাবওভার, মডেল টাউনসহ সর্বোপরি একটি সুশৃঙ্খল সুন্দর বাংলাদেশের উপর ৪টি গ্রæপে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ২০ জন পদক ও সনদ প্রদান করা হয়। তাছাড়াও বেস্ট স্টুডেন্ট অব দ্য ইয়ার ২০১৮ এর ৬জন এবং ২০১৯ এর ৮ জনকে পুরস্কার প্রদান করা হয়েছে।

চারুপাঠ চারুবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও চেয়ারম্যান মার্জিয়া হোসাইন পপির সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন চারুপাঠের প্রতিষ্ঠাতা পরিচালক প্রশান্ত কুমার দাস। চারুপাঠের শিক্ষক ডলি দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রশাসনিক প্রধান ফাহমিনা নাহাস, চারুপাঠ চারুবিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক  ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/১৪ জানুয়ারি ২০২০/ডেস্ক/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.