Sylhet View 24 PRINT

সিলেটে পূর্নাঙ্গ শ্রম আদালত স্হাপন করুণ: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৭ ১৯:৪৮:৫০

সিলেট :: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর ৩৮তম প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা শাখার উদ্যোগে লাল পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্টিত হয়। শুক্রবার (১৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আম্বরখানা পয়েন্টে সমাবেশে মিলিত হয়।

শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি আবু জাফরের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শ্রমিক ফ্রন্ট জেলা সাধারণ সম্পাদক শাহজান আহমদ, মামুন বেপারি, চা শ্রমিক ফেডারেশনের নমিতা মোধি,  রত্না বশাক, নির্মান শ্রমিক ফ্রন্টের মাহবুব হাওলদার, রুহিদ আহমদ, লিটন আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের শিল্প, কৃষি, সেবাসহ সকলখাতে ক্রমাগত উৎপাদন ব্ড়ছে।এর জন্য সবচেয়ে অবদান শ্রমিকের। দেশের ৬কোটি ৩৪লাখ শ্রমজীবী মানুষ এর মধ্যে ৮৮ শতাংশই অপ্রাতিষ্টানিক খাতে- যাদের মজুরি ও কাজের কোন নিশ্চয়তা নেই। দেশে এখনও সর্বনিম্ন জাতীয় মজুরি কাঠামো নেই।এক বছর অতিবাহিত হয়ে গেলেও চা শ্রমিকের নতুন মজুরি চুক্তি সম্পাদন করা হয়নি।

বক্তারা জাতীয় নূন্যতম মজুরি ১৮ হাজার টাকা ও চা শ্রমিকের দৈনিক মজুরি ৪শত টাকা করা, গণতান্ত্রিক শ্রম আইন, সিলেটে পূর্নাঙ্গ শ্রম আদালত স্হাপনসহ শ্রমিকের মর্যাদা প্রতিষ্টার আন্দোলন শক্তিশালী করার আহ্বান জানান।

সিলেটভিউ২৪.কম/ ১৭ জানুয়ারি ২০২০/প্রেবি/জুনেদ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.