আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ইং

জকিগঞ্জে বিনামূল্যে দেয়া হবে ঔষধ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৯ ১৯:২৬:৪৯

নিজস্ব প্রতিবেদক :: মানুষ মানুষের কল্যাণ করে। একে অপরের বিপদে-আপদে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয় দু’হাত ভরে। কেউ এ সাহায্য করেন একা একা। আবার অনেকে একত্রিত হয়ে সংগঠনের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দেন অনায়াসে। অনেকে প্রবাসে পাড়ি দিলেও তাদের মন থাকে সর্বদা জন্মভূমির প্রতি। বাংলাদেশ থেকে ৬ হাজার মাইল দূরে বিলেতে পাড়ি দিলেও মাতৃভূমির প্রতি ভালোবাসার উদাহরণ সৃষ্টি করেছেন অনেক প্রবাসী। তেমনি ব্যতিক্রম করেননি সিলেটের জকিগঞ্জ উপজেলা থেকে পাড়ি দেয়া বিলেত প্রবাসীরা।

২০০১ সালে বিলেতে বসবাসকারী জকিগঞ্জের গুণীব্যক্তিরা এলাকার মানুষের সাহায্য সহযোগিতার জন্য গড়ে তুলেছেন জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে নামের একটি সংগঠন। শুরু থেকে তারা বন্যা, শিক্ষা, বেকারত্বদূরীকরণে সেলাই মেশিন বিতরণ, কম্পিউটার প্রদানসহ নানা ধরণের সহযোগিতা করে আসছেন।

সে লক্ষ্যে এবার আরেকটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন তারা। জকিগঞ্জের গরীব মানুষের চিকিৎসার জন্য এবার হচ্ছে ফ্রি জেনারেল মেডিকেল ক্যাম্প। এলাকার গরীব মানুষের জন্য দু’টি মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে দেয়া হবে সকল ব্যবস্থাপত্র। পাশাপাশি দেয়া হবে ফ্রি ঔষদ। রক্তের গ্রুপ নির্ণয় থেকে শুরু করে ডায়াবেটিস পরীক্ষাও কারানো হবে বলে জানিয়েছেন সংগঠনের সাবেক প্রচার সম্পাদক ও সংগঠনের বর্তমান বাংলাদেশ প্রতিনিধি জুনেদ আহমদ চৌধুরী।

সিলেটের ১০জন বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে আগামী ২৫ জানুয়ারি(শনিবার) উপজেলার ভরণ এলাকায়  সাজ্জাদ মজুমদার বিদ্যানিকেতন মাঠে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসার পাশাপাশি দেয়া হবে সকল ঔষধ সামগ্রী। এছাড়া ৩ ফেব্রুয়ারি (সোমবার) জকিগঞ্জের বারহাল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মাঠে অনুরূপ চিকিৎসার পাশাপাশি বিভিন্ন ধরণের ফ্রি চেক আপ করানো হবে রোগীদের।

স্বেচ্ছাসেবী সংগঠন সন্ধানী দু’দিন ব্যাপী এ চিকিৎসা সেবায় ফ্রি রক্ত পরীক্ষা করবে।

ফ্রি জেনারেল মেডিকেল ক্যাম্প সফল করতে ইতোমধ্যে লন্ডন থেকে সংগঠনের অগ্রবর্তী টিম সিলেট এসে পৌঁছেছেন। সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেইন, যুগ্ন সাধারণ সম্পাদক মো. আখতারুজ্জামানসহ কয়েকজন জকিগঞ্জে গিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

আগামী সপ্তাহে সংগঠনের সভাপতি, ইষ্ট ক্রয়ডনের কাউন্সিলর শেরওয়ান চৌধুরীসহ আরেকটি টিম দেশে আসছেন।

দু’দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে এসে চিকিৎসা নিতে জকিগঞ্জের মানুষের প্রতি আহবান জানিয়েছেন সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি জুনেদ আহমদ চৌধুরী।

মেডিকেল ক্যাম্পে সহযোগিতা করছে জকিগঞ্জের শস্যকুড়ির আলহাজ্ব ডা. আব্দুল মতিন ওয়েলফেয়ার ট্রাষ্ট ও বারহালের লুতফুর রহমান মেমোরিয়াল ট্রাষ্ট।


সিলেটভিউ২৪.কম/ ১৭ জানুয়ারি ২০২০/জুআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   গোলাপগঞ্জে মাদকসহ গ্রেফতার ২
  •   করোনাক্রান্ত আ.লীগ নেতা শফিকের সুস্থতা কামনায় সিলেটে দোয়া
  •   গোয়াইনঘাটে ইউপি নির্বাচন ঘিরে এখনই তোড়জোড়, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী কারা?
  •   বিয়ানীবাজার প্রেসক্লাবের নতুন সভাপতি সজীব, সম্পাদক মিলাদ
  •   বালাগঞ্জে সূচনার উদ্যোগে পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত
  •   প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মহানগর যুবলীগের কর্মসূচি ঘোষণা
  •   নাজিম উদ্দিন লস্কর ও শাহিদুল কাদিরের সুস্থতা কামনায় দোয়া মাহফিল
  •   কক্সবাজারের ৮ জন পুলিশ কর্মকর্তা এলেন সিলেটে
  •   সিলেটে ভেজাল বিরোধী অভিযানে দেড়লাখ টাকা জরিমানা
  •   বিশ্বনাথে সিংগেরকাছ দরিদ্র সমাজ কল্যাণ সংস্থার সেলাই মেশিন বিতরণ