আজ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ইং

গোয়াইনঘাটে ভাতাভোগীদের বাছাই শুরু সোমবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৯ ২০:৫৬:০২

নিজস্ব প্রতিবেদক,গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ২০১৯-২০২০ অর্থ বছরে প্রাপ্ত বর্ণিত বরাদ্দ অনুযায়ী বয়স্ক, বিধবা ও অস্বচ্ছল ভাতা কার্যক্রম নতুন উপকারভোগীর উন্মুক্ত বাছাই প্রক্রিয়া সোমবার সকাল ১০টা থেকে শুরু হচ্ছে।

এরই ধারাবাহিকতায় উপজেলার রুস্তুমপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স সোমবার সকাল ১০টায় উক্ত কার্যক্রম আনুষ্ঠাকিনভাবে শুরু হবে।

পাশাপাশি মঙ্গলবার সকাল ১০টা থেকে ২নং পশ্চিম জাফলং ইউনিয়ন ভবনে, ২২ জানুয়ারী বুধবার সকাল ১০ টা থেকে পূর্ব জাফলং ইউনিয়ন ভবনে, ২৭ জানুয়ারী সোমবার লেঙ্গুড়া ইউনিয়নের বাছাই প্রক্রিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

২৮ জানুয়ারী মঙ্গলবার সকাল ১০টা থেকে আলীর ইউনিয়ন কমপ্লেক্সে, ২৯ জানুয়ারী বুধবার সকাল ১০টা থেকে ফতেহপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে, ৩ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০টায় নন্দিরগাঁও ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে, ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় তোয়াকুল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এবং ৫ ফেব্রয়ারি বুধবার সকাল ১০ টা থেকে ডৌবাড়ী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবে।

এতে উপজেলার প্রতিটি ইউনিয়নের বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীরা নতুন ভাতাভোগীদের তালিকায় অন্তর্ভূক্তি হতে নির্ধারিত তারিখ ও সময়ের পূর্ব থেকে উল্লেখিত স্থান সমূহে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা সমাজসেবা অফিসার আবু কাওছার।

এ ব্যাপারে উপজেলা সমাজসেবা অফিসার আবু কাওছার জানান, উক্ত ভাতাভোগীদের তালিকায় অন্তর্ভূক্তির জন্য মূল জাতীয় পরিচয় পত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ২টি, নমিনীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ১টি, পাসপোর্ট সাইজের ছবি ২ কপি, মোবাইল নম্বর নিয়ে আসা বাধ্যতামূলক।

এছাড়া ভিক্ষুক, গৃহহীন ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হবে। মিথ্যা তথ্য দিয়ে কেউ সমাজিক নিরাপত্তা কর্মসূচীর কোন ভাতা নিলে বা কাউকে ভাতা দিতে সহযোগিতা করলে সর্বোচ্চ ৬ মাসের জেল বা ১০ হাজার টাকা বা উভয় দন্ডে দন্ডিত হবেন।

বয়স্ক ভাতার ক্ষেত্রে পুরুষদের সর্বনিম্ম ৬৫ বছর এবং মহিলাদের ক্ষেত্রে ৬২ বছর হতে হবে। প্রতিবন্ধী ভাতার ক্ষেত্রে সর্বনিম্ন৬ বছর বয়স হতে হবে।

সিলেটভিউ২৪.কম/ ১৭ জানুয়ারি ২০২০/মতিন/জুআচৌ  

শেয়ার করুন

আপনার মতামত দিন