আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কোম্পানীগঞ্জে পাথরের গর্তে প্রাণ গেল শ্রমিকের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২০ ১৭:৪০:৫৬

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় পাথর উত্তোলনের সময় ৫দিনের ব্যবধানে আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তির নাম লিটন মিয়া (২৩)। গুরুতর আহত হয়েছেন আরো ৩ জন পাথর শ্রমিক।  তারা হলেন আবু তাহের, শাহিন ও পাবেল। তাদের সবার বাড়ী সুনামগঞ্জ সদর উপজেলার দৌলরা গ্রামে।

জানা গেছে, সোমবার সকালে প্রতিদিনের ন্যায় শাহ আরেফিন টিলায় আইয়ুব আলীর মালিকানাধীন পাথরের গর্তে পাথর উত্তোলনের কাজ করছিলেন শ্রমিকরা। হঠাৎ পাথরের গর্তের পাড় ভেঙ্গে পড়ে। এতে ঘটনাস্থলে লিটন মিয়া মারা যান। গুরতর আহত হন আবু তাহের, শাহিন ও পাবেল নামের ৩ শ্রমিক। তাদেরকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ১৬ জানুয়ারি ভোলাগঞ্জ পাথর কোয়ারির কালাইরাগে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে। বোমা মেশিনের বেল্ট ছিঁড়ে এই শ্রমিক গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। পাথর শ্রমিকের নাম আবদুছ ছালাম (৪০)। সে উপজেলার পুরান বালুচর গ্রামের হাছন আলীর ছেলে।

এ ব্যাপারে নিহতের স্ত্রী সুষমা আখতার বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন।

তবে আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। 

কোম্পানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটভিউ২৪.কম/ ২০ জানুয়ারি ২০২০/ নোমান/ জুনেদ


@

শেয়ার করুন

আপনার মতামত দিন