Sylhet View 24 PRINT

সিলেটে সাহেদের মহানুভবতা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২০ ২১:৫৭:৩৯

নিজস্ব প্রতিবেদক :: সোমবার মধ্য রাত ২টার সময় জরুরী সংবাদ সংগ্রহে নগরীর সিটি করপোরেশন এলাকায় গিয়েছিলেন দৈনিক ইনকিলাব ও সিলেটভিউ২৪ডটকম এর আলোকচিত্রী মো: আনোয়ার হোসেন। ঘর হারানো এক মাদ্রাসা ছাত্রকে (৭) উদ্ধার পরবর্তী অভিভাবকের হাতে তুলে দেয়ায় ব্যস্ত হয়ে উঠেন তিনি। 

ছাত্র সামিউল ভূল করে বাক্ষ্রণবাড়িয়া ষ্টেশন থেকে সিলেটের ট্রেনে উঠে যায়। ষ্টেশনে পৌছে বাড়ি মনে করে হেটে হেটে চলে আসে সিটি করপোরেনের সামনে। হঠাৎ করে বুঝতে পারে সে ভূল পথে পা মাড়িয়েছে। শুরু করে অঝোর কান্না। তার ঠিকানা হিসেবে শুধু একটি মোবাইল নাম্বার ছাড়া কিছুই বলতে পারে না।

হঠাৎ করে আলোকচিত্রী মো আনোয়ার হোসেনের ধারস্থ হন সিটি করপোরেশনের পরিচ্ছন্ন টিমের সুপারভাইজার সুমন চক্রবর্তী। শিশু সামিউলকে সঙ্গে নিয়ে বিস্তারিত তোলে ধরে সহায়তা পদক্ষেপ গ্রহনের অনুরোধ করেন।

এসময় আনোয়ার স্থানীয় পুলিশ ফাঁড়ির সহায়তায় ছেলেকে তার ঠিকানা ফিরিয়ে দেয়ার কাজে ব্যস্ত হয়ে উঠেন। এক পর্যায়ে শিশুটি বলে তার পেটে প্রচন্ড ক্ষিধে। আনোয়ারের মন ধরে যায় অভূক্ত সামিউলের জন্য।

তিনি দ্রুত খাবারের সন্ধানে বেরিয়ে পড়েন। কিন্তু স্থানীয় এক হোটেল খাবার সংগ্রহের পর বিল প্রদান করতে যেয়ে দেখেন তার মানিব্যাগ পকেটে নেই। বিপাকে পড়ে যান তিনি। শুরু হয় মানিব্যাগ উদ্ধার প্রক্রিয়া। সিটি করপোরেশনের সিসি টিভির ফুটেজ পর্যবেক্ষন করে মানিব্যাগ বেহাতের চেষ্টা করেও ব্যর্থ হন।

শীতের রাতে ঘামঝরা কপালের পানি মুছতে মুছতে হঠাৎ করে মোবাইলে একটি অপরিচিত নাম্বারে কল আসে। ফোন রিসিভ করতে অপর প্রান্ত থেকে এক যুবক তার পরিচয় জানতে চান। পরিচয় জেনে তাকে জানান, আপনার একটি মানিব্যাগ পাওয়া গেছে।

গভীর রাতে মানিব্যাগ প্রাপ্ত খবরে আনন্দিত হয়ে উঠে আলোকচিত্রী আনোয়ারের চোখ-মুখ। মহানুভব ওই ব্যক্তির পরিচয় জানতে আগ্রহ দেখান। অপরপ্রান্ত থেকে জানান তার নাম সাহেদ আহমদ।

নগরীর সিটি সুপার মার্কেটের ব্যবসায়ী। তার পর তার অবস্থান জানান নগরীর ঘাসিটুলায়। অতপর ছুটে যান আলোকচিত্রী আনোয়ার। গভীর রাতে সাহেদ আহমদ মানিব্যাগটি হাতে তুলে দিয়ে যেন হাফ ছেড়ে বাঁচেন।

মানিব্যাগের রক্ষিত নগদ টাকা, ব্যাংক কার্ড লাইসেন্স, এনআইডি কার্ডসহ  মূল্যবান ডুকমেন্টস ছিল। কিন্তু সব কিছুই এক সুরক্ষিত তাকে সাহেদের হাতে। সাহেদের এমন মহানুভব সহযোগীতায় বিস্মিত হন আলোকচিত্রী আনোয়ার।

সিলেটভিউ২৪.কম/ ২০ জানুয়ারি ২০২০/জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.