Sylhet View 24 PRINT

শাবিপ্রবিতে ছাত্র ফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২১ ১৬:৫৯:২৭

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুর ১ টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি র‌্যালি বের করে সংগঠনটির নেতাকর্মীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যাত্রী ছাউনিতে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি তৌহিদুজ্জামান জুয়েল, সাধারণ সম্পাদক মোহাম্মদ মঈনুদ্দিন মিয়া, কোষাধ্যক্ষ রাজু শেখ প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, প্রশাসন শিক্ষকদের জন্য এসি বাস উদ্বোধন করলেও ছাত্ররা বাসে দাঁড়িয়ে যাতায়াত করে। টং দোকান গুলোর মালিকেরা নিদারুণ কষ্টে জীবনযাপন করছে। তবে তাদের নতুন করে দোকান করে দেয়ার কোনো উদ্যোগ নিচ্ছে না প্রশাসন। আবার মেয়েদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে প্রশাসন, যার কারণে কিছুদিন আগেও বাইরের ছাত্রীনিবাস বন্ধ করে দেয়া হয়েছিল।

এছাড়া ক্যাম্পাসের অর্জুনতলায় দিনব্যাপী তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীতে সংগঠনের বিভিন্ন সময়ের আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়া, পরিবহন ও আবাসন সংকট, ভর্তি বাণিজ্য, ২০১৪ সালের বর্ষবরণে নারী নিপীড়ন, গণতান্ত্রিক ক্যাম্পাসের লক্ষ্যে ১১ দফা, শিক্ষা ও গবেষণার খাতে সর্বোচ্চ বরাদ্দ বৃদ্ধি, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বিরোধী আন্দোলন, ঢাবিসহ বিভিন্ন নিপীড়ন বিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদ প্রভৃতি স্থান পায়। 


সিলেটভিউ২৪ডটকম/২১ জানুয়ারি ২০২০/এএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.