আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে যা থাকছে ‘ডিজিটাল এক্সপো’তে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২২ ০০:০২:৪৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার উদ্যোগে আজ বুধবার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০২০’। সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এ এক্সপো অনুষ্ঠিত হবে, যা চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত।

‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’র আহবায় মুজিবুর রহমান জানিয়েছেন, এই এক্সপোতে ৫৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। ডিজিটাল প্রযুক্তি ও জীবনধারাভিত্তিক প্রদর্শনী হবে কম্পিউটার মেলায়। সচেতনতামূলক ও ব্যবসাবান্ধব এ প্রদর্শনীর স্লোগান হলো ‘তারুণ আর প্রযুক্তি, সম্ভাবনায় ডিজিটাল সিলেটের শক্তি’।

তিনি জানান, ১০ টাকার টিকেট কেটে দর্শনার্থীরা এক্সপোতে প্রবেশ করতে পারবেন। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে টিকেট ছাড়াই প্রবেশ করতে পারবে। দর্শনার্থীরা ফ্রি ওয়াইফাই ব্যবহারের সুযোগ পাবেন। শিশুদের জন্য বিনামূল্যে মজাদার ভিডিও গেমস খেলার সুযোগ থাকবে।

আয়োজকরা জানান, আগামী শুক্রবার সন্ধ্যা ৬টায় ডিজিটাল এক্সপোতে ‘পর্যটন শিল্পে তথ্য প্রযুক্তি’ এবং আগামী শনিবার বিকাল ৪টায় ‘তথ্য প্রযুক্তিতে মহিলা উদ্যোক্তা’ শীর্ষক সেমিনার হবে। এছাড়া শুক্রবার সকাল সাড়ে ৯টায় শিশুদের নিয়ে হবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আয়োজকরা আরো জানান, ডিজিটাল এক্সপোতে টিকেট কেটে যেসব দর্শনার্থী ঢুকবেন, তাদের থাকবে পুরস্কার জেতার সুযোগ। এক্সপোর শেষ দিনে সব টিকেট নিয়ে হবে র‌্যাফেল ড্র। এছাড়া এক্সপো চলাকালে মূল্যছাড় থাকবে বিভিন্ন পণ্যে।

সিলেটভিউ২৪ডটকম/২২ জানুয়ারি ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন