আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

গোলাপগঞ্জে মিথ্যা মামলায় আ.লীগ নেতা শাহাবউদ্দিনকে জড়ানো হয়েছে

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২২ ১৫:৪০:২৩

সিলেট :: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাবউদ্দিন আহমদকে মিথ্যা মামলায় জড়ানোর অভিযোগ করেছেন ঢাকাদক্ষিণ এলাকাবাসী।

বুধবার সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তারা।

এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকাদক্ষিণ উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ মো. আব্দুল মতলিব।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ঢাকাদক্ষিণ এলাকার একজন শিক্ষানুরাগী, রাজনীতিবিদ ও সমাজ সেবক হিসেবে শাহাবউদ্দিন আহমদ সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তিনি ১৯৯৬-২০১৯সাল পর্যন্ত প্রায় দীর্ঘ ২৪ বৎসর ঢাকাদক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং গত ১৩ নভেম্বর ২০১৯ তারিখে গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন।

তারা বলেন, সম্প্রতী একটি কুচক্রী মহল সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিতভাবে ও প্রতিহিংসামূলক কারণে শাহাবউদ্দিন আহমদকে আসামী করে মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক ঘটনার বর্ণনা দিয়ে মামলা দায়ের করেছে। বিগত ২০ নভেম্বর ২০১৯ তারিখে উপজেলার রায়গড় এলাকার মৃত কাজী জমসেদ আলীর ছেলে কাজী মকবুল হক শাহাবউদ্দিন আহমদের বিরুদ্ধে তার ৭০ শতক ভূমিতে রোপনকৃত ৮০০টি গাছ কেটে ১ লক্ষ ১০হাজার টাকার ক্ষতি সাধন এবং তাকে মারপিট হুমকি ও ৫০ লাখ টাকা চাদা দাবীর অভিযোগ তুলে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন। গত ২৬ ডিসেম্বর আদালত মামলার অভিযোগ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত প্রতিবেদন প্রাপ্তির জন্য গোলাপগঞ্জ মডেল থানার নিকট প্রেরণ করেন। কিন্তু কোন ধরণের তদন্ত ছাড়াই থানা পুলিশ মামলাটি এফআইআর করে। উপজেলার একজন স্বজ্জন ব্যক্তির বিরুদ্ধে কোন ধরনের তদন্ত ছাড়াই মামলা এফআইআর করায় আমরা বিষ্মিত-হতবাক।

তারা আরো বলেন, প্রকৃত পক্ষে যে দাগ, খতিয়ান ও পরিমান উল্লেখ করে ৭০ শতক ভূমির বর্ণনা দেওয়া হয়েছে ঐ দাগে ভূমির পরিমান ৩.৮০ একর। এখানে স্থানীয় খেলার মাঠ, হিন্দু সম্প্রদায়ের শ্মশান, রাস্তা ও পানি নিস্কাষনের নালা বিদ্যমান। এলাকাবাসীর আবেদন প্রেক্ষিতে তৎকালীন ইউএন ও এসিল্যান্ডকে সরেজমিন তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে বলেন। এসিল্যান্ড স্মারক নং ১৮৬, তারিখ ৬/৮/১৪ ইং তারিখ তদন্ত রিপোর্ট দাখিল করেন। রিপোর্টে সুস্পষ্ট খেলার মাঠ ও স্থায়ী লোহার গোলপোষ্ট হত্যাদি আছে বলে উল্লেখ করা হয়। মাঠটি দীর্ঘদিন থেকে এই এলাকার শিশু-কিশোর ও যুবকদের খেলাধুলার স্থান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। সরকারি ও বেসরকারি বরাদ্দ থেকে একাধিক বার মাঠে উন্নয়ন কাজ ও হয়েছে। অথচ সেই মাঠে ৮শ গাছ কেটে ফেলার অভিযোগ করা হয়েছে।

এলাকাবাসী বলেন, এই মিথ্যা, ভিত্তিহীন মামলায় থানায় এফআইআর হওয়ার বিষয়টি জানার পর পরই সংক্ষুব্ধ এলাকাবাসী গত ২৬ ডিসেম্বর গোলাপগঞ্জ উপজেলা সদ্য সাবেক সহ সভাপতি ডা. আব্দুর রহমানের সভাপতিত্বে ঢাকাদক্ষিণ ডাকবাংলায় প্রতিবাদ সভা করেন। প্রতিবাদ সভার পর ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মজিদ রওশনসহ এলাকার গন্যমান্য লোকজন এএসপি সার্কেল গোলাপগঞ্জের সাথে সাক্ষাৎ করে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবী জানান এবং তদন্ত না করেই সমাজের একজন সম্মানিত ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করায় ক্ষোভ প্রকাশ করেন। ঐ সভার সিদ্ধান্ত অনুযায়ী গত ২৯ ডিসেম্বর সুষ্ঠু তদন্তক্রমে অব্যাহতি দানের জন্য সিলেট রেঞ্জের ডিআইজি বরাবরে স্মারক লিপি প্রদান এবং ৩১ ডিসেম্বর ঢাকাদক্ষিণ বাজারে মানববন্ধন করা হয়।

তারা বলেন, আমরা কোন অপরাধীর পক্ষে নই। কেউ যদি অপরাধ করে থাকেন তার শাস্তি হোক। কিন্তু অন্যায় ভাবে কাউকে হয়রানি করা হলে তার তীব্র প্রতিবাদ জানাই। অভিযোগকারী কাজী মকবুল যেসব অভিযোগ করেছেন তার সাথে শাহাবউদ্দিন আহমদের কোন সম্পর্ক নেই।

তিনি অভিযোগে বলেছেন, ঘটনার তারিখ ও সময় ৯ অক্টোবর সকাল ৮টা থেকে দুপুর ২টা-৩টা পর্যন্ত। পরে আবার বর্ণনায় ঘটনার তারিখ ৯ নভেম্বর উল্লেখ করেন। যা ঘটনাটি কাল্পনিক, বানোয়াট ও ভিত্তিহীনতা সুস্পষ্ট প্রমান।

শাহাবউদ্দিন আহমদ একজন সমাজ সেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে সমাজের সকল কাজেই মানুষ তার উপস্থিতি প্রত্যাশা করেন। তিনি না চাইলেও স্থানীয়দের অনুরোধে তাকে বিভিন্ন স্থানে উপস্থিত হতে হয়। একজন সৎ, জনদরদী, পরোপকারী ব্যক্তি হিসেবে তিনি কাজ করে যাচ্ছেন। অনেক স্কুল-কলেজে তাকে জোর করে পরিচালনা কমিটির সদস্য বা সভাপতি করা হয়েছে। এমন একজন মানুষকে মিথ্যা মামলায় জড়ানোয় তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং মামলা প্রত্যাহার এবং থানা পুলিশের সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনের দাবি জানাচ্ছি।

এলাকাবাসীর পক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মো. আব্দুন নুর, পর ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল মজিদ রওশন, ফখরুল ইসলাম, আব্দুস সামাদ প্রমুখ।


সিলেটভিউ২৪ডটকম/২২ জানুয়ারি ২০২০/এসজেডপিসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন