আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

প্রজন্ম স্পোর্টস এন্ড কালচারাল এসোসিয়েশনের রজত জয়ন্তী উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ০০:০৯:২৪

সিলেট :: প্রজন্ম স্পোর্টস এন্ড কালচারাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে রজত জয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার ধরাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রজত জয়ন্তী অনুষ্ঠিত হয়।

রজতজয়ন্তী উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা সৈয়দ মাহবুব-ই-জামিলের সভাপতিত্বে ও সাবেক সভাপতি ও রজতজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক গোলাম কিবরিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস- সামাদ চৌধুরী কয়েছ।

এসময় তিনি বলেন, খেলাধুলা করলে মিলেমিশে কাজ করার মানসিকতা বাড়িয়ে তোলে। আত্মসম্মান ও আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে। শুধু তা-ই নয়, ডায়াবেটিসের ঝুঁকিও কমে আসে। খেলাধুলা যেমন এক ধরনের বিনোদন, তেমনি মন ভালো রাখার আরেকটি ভালো উপায়। ফলে পড়াশোনার প্রতি মনোযোগ ক্রমে বাড়তে থাকে। খেলাধুলার মাধ্যমে অঙ্গ-প্রত্যঙ্গ পরিচালিত হয়। ফলে ব্যায়ামের কাজ হয়। এতে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের ব্যাপক উন্নতি ঘটে। নতুন প্রজন্মকে উৎসাহিত করতে প্রজন্ম স্পোর্টস এন্ড কালচারাল ওয়েলফেয়ার এসোসিয়েশন বিভিন্ন কর্মসূচী দিয়ে যাচ্ছে এবং এই সংগঠনের মাধ্যমে সমাজের সব শ্রেণির মানুষ উপকৃত হচ্ছে। শুধু তাই নয়, প্রতিটি বছরই সংগঠন ফ্রি মেডিকেল ক্যাম্প, খৎনা, শীতবস্ত্র বিতরণ, খেলাধুলা ও সামাজিক উন্নয়নের বিভিন্ন কর্মসূচী পালন করছে। বর্তমান সরকার নতুন প্রজন্মকে খেলাধুলায় উৎসাহিত করতে নানা পদক্ষেপ হাতে নিয়েছে। তাই এ সংগঠনের পাশাপাশি প্রত্যেকটি সামাজিক সংগঠনকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের শোয়েব, সিলেট চেম্বারের পরিচালক এহতেশামুল হক চৌধুরী, নজরুল ইসলাম বাবুল ও হুমায়ুন আহমদ, বিশিষ্ট শিল্পপতি মোনায়েম খান বাবুল, গোলাম মোস্তফা কামাল, খলিলুর রহমান।

অনুষ্ঠানের ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নিজাম আল দ্বীনের সম্পাদনায় প্রজন্ম ৯৫ নামে একটি স্বারক গ্রন্থ উন্মোচন করা হব। ক্লাবের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি আফজল হোসেন মুন্না। এছাড়াও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি রায়হান আহমেদ কয়েছ, সাবেক সাধারণ সম্পাদক নিজাম আল- দ্বীন, সাবেক সাধারণ সম্পাদক ট্রাফিক সাজেন্ট আবু বককর শাওন, সাবেক সাধারণ সম্পাদক আশিষ কপালী, আবদুল মুকিত, সাংবাদিক শাহ মো. কয়েছ আহমদ, লিটন কপালী, ফয়জুর রহমান মন্টু, আতাউর রহমান, কামরান আহমেদ, ফখরুল ইসলাম, আব্দু রহমান, টিপু, ইমরুল প্রমূখ। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন