আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

২০২১ সালের 'জনশুমারি ও গৃহগণনা' আলাদা গুরুত্ব বহন করবে: পরিকল্পনামন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ১৬:৩৫:০৬

নিজস্ব প্রতিবেদক :: পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি বলেছেন, নতুন সহস্রাব্দে পদার্পণের পর ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এক নিরাপদ বিশ্ব গড়ার প্রত্যয়ে ''জনশুমারি ও গৃহগণনা ২০২১'' অতীতের যে কোনো শুমারি অপেক্ষা অধিক গুরুত্ব বহন করবে।

শনিবার বেলা ২টায় সিলেট সার্কিট হাউজে আয়োজিত এক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেছেন।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি'র সভাপতিত্বে সিলেট সার্কিট হাউসের সম্মেলনকক্ষে ''জনশুমারি ও গৃহগণনা ২০২১''  বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)-এর উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো'র মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম।

সভায় বিশেষ অতিথি ছিলেন- পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী।

আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনারগণ, সিলেট বিভাগের জেলা প্রশাসকগণ, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ পরিচালকগণ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিসংখ্যান ব্যুরোর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সিলেট বিভাগের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ। 

পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগাধিন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো এর মাধ্যমে ''জনশুমারি ও গৃহগণনা ২০২১'' সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে শুমারি বাস্তবায়ন পদ্ধতি অবহিতকরণ এবং খানা তালিকা প্রণয়নসহ মূল শুমারি অনুষ্ঠান সম্পর্কে সিলেট বিভাগের বিশেষজ্ঞ এবং অংশগ্রহণকারীদের মতামত গ্রহণ করা হয় আজকের এ মতবিনিময় সভায়।

সভায় শুমারির কার্যক্রম বিস্তারিতভাবে উপস্থাপন করেন বিবিএস'র পরিচালক মো. জাহিদুল হক সরদার।


সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/এমএইচ/আরএইচডি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন