আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে 'বিএইচডিআই'র উদ্যোগে ফার্স্ট এইড প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ১৬:৩৯:৪৭

সিলেট :: বিএইচডিআই এর উদ্যোগে সিলেটে অনুষ্ঠিত হয়েছে ফার্স্ট এইড (স্বাস্থ্য সেবায় প্রাথমিক চিকিৎসা) বিষয়ক কর্মশালা।

নগরীর অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন প্রায় ২০ জন শিক্ষার্থী। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবায় প্রাথমিক চিকিৎসা সেবা বিষয়ে প্রশিক্ষণ করা হয়।

২৩ জানুয়ারি থেকে শুরু হওয়া এ কর্মশালা শেষ হয় শনিবার (২৫ জানুয়ারি) বেলা ২ টায়।

এ উপলক্ষে অগ্রগামী উচ্চ বিদ্যালয় কলেজ মিলনায়তনে এক সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে অংশগ্রহণকারীদের হাতে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের সরঞ্জামাদি তুলে দেয়া হয়।

৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাক্তার ওসমান গনি ও ডাক্তার মিজানুর রহমান।

আর প্রশিক্ষন সহযোগী হিসেবে ছিলেন ফার্স্ট এইড প্রশিক্ষণের প্রশিক্ষিত ট্রেইনার রাহি বিন কামাল ফেরদৌস, মাহমুদুল হাসান মাহিন, আমিনা বেগম, রুনা বেগম, আবিদা বেগম হালিমা বেগম।

এদিকে সমাপনি অনুষ্ঠানে বিএইচডিআই এর অপারেশনাল প্রধান কামাল আহমেদ মাছুমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার কর্পোরেট পার্টনার এক্সিসের কো-ফাউন্ডার ডা. সাইদুল ইসলাম সাইয়েদ।

এর আগে গত ২০, ২১, ২২ জানুয়ারি একই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয় হেক্সাস কার্যালয় মেজরটিলস শাখায়। এসময় ২২ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। ২৫ তারিখের এ সমাপনি অনুষ্ঠানে দুই ভাবে বিভক্ত মোট ৪২ জন প্রশিক্ষণার্থীদের হাতে চিকিৎসার প্রাথমিক সরঞ্জামাদি তুলে দেন বিএইচডিআই কর্তৃপক্ষ।

বিএইচডিআই মূলত একটি সমাজ কল্যাণমূলক প্রতিষ্ঠান। যুক্তরাজ্যে বসবাসকারী বিভিন্ন পেশাজীবীদের মাধ্যমে গঠিত এ প্রতিষ্ঠান স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম করে থাকে। এর ধারাবাহিকতায় আগামীতে সিলেটের বিভিন্ন জায়গায় ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনার উদ্যোগ হাতে নিয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন