Sylhet View 24 PRINT

সিলেট নগরীতে নির্মিত হবে ‘আইসিটি টাওয়ার’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৫ ২১:৩২:২৫

সিলেটভিউ ডেস্ক :: সিলেট নগরীতে আইসিটি টাওয়ার নির্মাণের পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

সিলেট নগরীর রিকাবী বাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হল এর সিলেট স্টেডিয়ামের পঞ্চমতম কম্পিউটার মেলা পরিদর্শনকালে সিলেটকে প্রযুক্তি ও দেশের  প্রথম উন্নত স্মার্ট শহর গড়ার লক্ষ্যে প্রযুক্তিবান্ধব এই মেলার এই উদ্যোগ নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন পরিকল্পনা মন্ত্রী।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে মেলা পরিদর্শনকালে তিনি আরো বলেন, নতুন বিশ্বের সাথে পরিচিতি হতে হলে কম্পিউটার ও আধুনিক প্রযুক্তি সম্বন্ধে জানতে হবে। নিজেকে উন্নত হিসেবে গড়ে তুলতে হলে এসব বিষয়ে দক্ষতা অত্যন্ত প্রয়োজন। যারা এখনো প্রযুক্তির ব্যবহার করেননি তাদের সুপরামর্শ দিয়ে নতুন এক বিশ্বকে পরিচয় করে দেওয়ার জন্য তরুণ ও যুব সমাজের প্রতি আহবান জানান।

মেলা পরিদর্শনকালে মন্ত্রী সিলেট সিটি কর্পোরেশনের নির্ধারিত জায়গায় আইসিটি টাওয়ার দ্রুত নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানান।

এ সময় উপস্থিতি ছিলেন - বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী, সেক্রেটারী  এ. এস.এম.জি কিবরিয়া, মেলার কমিটির আহবায়ক মুজিবুর রহমান মেলার অন্যান্য নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা।

এদিকে কম্পিউটার মেলার দ্বিতীয় অধিবেশনে ‘উইমেন এন্ট্রেপ্রিনিয়র ইন আইসিটি’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে বাংলাদেশ কম্পিটটার সমিতির সভাপতি মো. শহীদুল মনিরের শুভেচ্ছা বক্তব্যে ও সিলেট উইমেন্স চেম্বার অব কর্মাসের সভাপতি স্বর্ণলতা রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন- ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও ই- কমার্স এসোসিয়েসন অফ বাংলাদেশ এর পরিচালক অভিনেত্রী শমী কায়সার, ই-কমার্স এসোসিয়েসন অফ বাংলাদেশ এর যুগ্ম- সাধারন সম্পাদক নাসিমা আক্তার নিশা, বাংলাদেশ উইমেন্স ইন টেকনোলজির সাধারণ সম্পাদক রেজওয়ানা খান, বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৫ জানুয়ারি ২০২০/ডেস্ক/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.