আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে কুষ্ট দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৭ ১১:৩৪:৫৩

সিলেট :: সারাদেশের ন্যায় সিলেটেও কুষ্ট দিবস পালন করা হয়েছে। প্রতিবন্ধীতা ও বৈষম্যহীন স্বদেশ কুষ্টমুক্ত হোক আমাদের অঙ্গীকার এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিভিল সার্জন কার্য্যালয় সিলেটের উদ্যোগে গতকাল রোববার সকালে নগরীর চৌহাট্রাস্থ সিভিল সার্জন কার্য্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালী বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমনন্দ মন্ডল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিত্থি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের  বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডা. দেবপদ রায়, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বনিক এর পরিচালনায়  বিশেষ অতিত্থি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের  বিভাগীয় সহকারী পরিচালক (স্বাস্থ্য) ডা. মো.আনিসুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. নূরে আলম শামীম, এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন সিলেট অফিসের  মেডিকেল অফিসার ডা. আমজাদ হোসেন, ডা. মঈনুল আহসান, ডা. মো. শামীম হোসেইন, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী, সিভিল সার্জন সিলেট অফিসের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ আব্দুল আউয়াল প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ ডা. দেবপদ রায় বলেন কুষ্ট রোগীকে অবহেলা নয় সবাইকে সচেতন হতে হবে চিকিৎসা নিলে এই রোগ ভালো হয়।সমাজ থেকে কুসংস্কার দূর করে আমাদের সচেতন হতে হবে। কুষ্টরোগে আক্রান্ত ব্যাক্তির ও সমাজে স্বাভাবিকভাবে জীবনযাপন এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করার অধিকার আছে। এই ব্যাপারে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জানুয়ারি ২০২০/প্রেবি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন