আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াতের এক মাত্র ভরসা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৭ ১৬:৩২:০৬

জয়নাল আবেদীন, কমলগঞ্জ :: মৌলভীবাজারের কমলগঞ্জ সদর ইউনিয়নের সাথে যোগাযোগ ধলাই নদীর উপরে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াতের একমাত্র ভরসা প্রায় ১০ গ্রামের হাজারো মানুষের। ঐ বাঁশের সাঁকোর উপর দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থী, গর্ভবতী মহিলাসহ  অসুস্থ রোগী ও সাধারণ মানুষ।

পৌরসভার ১ নং ওয়ার্ড করিমপুর গোপালনগর খেয়াঘাট হয়ে সদর ইউনিয়নের সাথে এই যোগাযোগ।

সরেজমিন গিয়ে দেখা যায়, করিমপুর গোপালনগর এলাকায় রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ধলাই নদীর উপর বাঁশের সাঁকো। ঐ সাঁকো দিয়ে ইউনিয়ন অথবা পৌরসভায় আসা যাওয়ার একমাত্র রাস্তা। এছাড়াও মৌলভীবাজার জেলা শহরে পৌঁছাতে হলে ৬ থেকে ৯ কিলোমিটার রাস্তা ঘুরে আসা যাওয়া করছেন এসব এলাকার লোকজন। সরই বাড়ী, রামপুর, রামপাশা, ছাইয়াখালি, চৈতন্যগঞ্জ, নারায়ণপুর, বনগাঁও, বাদে উবাহাটাসহ প্রায় ১০ গ্রামের মানুষ এ বাঁশের সাঁকো ব্যবহার করে থাকেন।

এলাকাবাসী জানান, দীর্ঘদিন স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট সেতু নির্মাণের দাবি জানিয়ে কোন কর্ণদার হয়নি। গত সংসদ নির্বাচনে এ অঞ্চলের বারবার নির্বাচিত সংসদ সদস্য ড. উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি এলাকাবাসীকে প্রতিশ্রুতি ছিল উক্ত স্থানে যাতায়াতের জন্য একটি ব্রিজ নির্মাণ করা হবে। কিন্তু তা অনিশ্চিত হচ্ছে বলে মনে করছেন এলাকাবাসী। বর্তমানে বাজার খরছ, দোকানের মালামাল ও কৃষি যন্ত্রপাতি পারাপারে ভোগান্তি পোহাতে হচ্ছে।

পৌর কাউন্সিলর দেওয়ান আব্দুর রহিম মুহিন বলেন, ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসক মহোদয়কে জানানো হয়েছে।

ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান বলেন, ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। এখানে একটি সেতু বা নির্মাণ করা হলে পৌরসভার সাথে আমার ইউনিয়নের যোগাযোগের একটি সেতু বন্ধন তৈরি হবে।


সিলেটভিউ২৪ডটকম/২৭ জানুয়ারি ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন