আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বিয়ানীবাজারে যুক্তরাজ্যের চিকিৎসকদের ফ্রি মেডিকেল ক্যাম্প

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৭ ২২:৩৯:১৬

সিলেট :: সিলেটের বিয়ানীবাজারে আয়েশা হক হাসপাতালে বাংলাদেশ হেলথ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (বিএইচডিআই)এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত  হয়েছে। বাংলাদেশ হেলথ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ যুক্তরাজ্যের নিবন্ধিত একটি দাতব্য সংস্থা। যুক্তরাজ্য বসবাসকারী পেশাদার স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী আর চিকিৎসকদের সমন্বয়ে এ সংস্থাটি গঠিত।

সোমবার (২৭ জানুয়ারি) দিনভর অনুষ্ঠিত এ ক্যাম্পে তিন শতাধিক গরিব ও দুঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসেবা, চশমা ও ঔষধ প্রদান  করা হয়। চিকিৎসাসেবা কার্যক্রমে অংশ নেন যুক্তরাজ্যের পেশাদার কয়েকজন চিকিৎসক।

বিএইচডিআই’র অপারেশনাল প্রধান কামাল আহমদ মাছুমের পরিচালনায় চিকিৎসা প্রদান করেন বিএইচডিআই’র সভাপতি  ডা. কাউসার হক (জি.পি. ইউকে), ডা. আলী আহমদ সুয়াইব (জি.পি. ইউকে), ডা. আব্দুল হালিম (জি.পি. ইউকে), ডা. সামছুজ্জামান (জি.পি- ইউকে), ডা. আব্দুর রহিম (জি.পি- ইউকে), ডা. মারুফুর রহমান তালহা , ডা. কাজী সাজ্জাদ হোসেন, ডা. ওসমান গনি, ডা. মিজানুর রহমান।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের একাউন্টেট আক্তারুজ্জামান, প্রবাসী আইনজীবি রাহেনা আদেলিয়া, ফারমাসিস্ট সায়মা চৌধুরী, আব্দুল রকিব রাহেল, সাইম, আফজল প্রমুখ।

আগামী ২৮ জানুয়ারি জকিগঞ্জ, ২৯ জানুয়ারি শায়েস্তাগঞ্জ এবং ৩০ জানুয়ারি বিশ্বনাথ উপজেলায় বিনামূলে চিকিৎসেবা প্রদান করা হবে।

বাংলাদেশ হেলথ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ যুক্তরাজ্যের নিবন্ধিত একটি দাতব্য সংস্থা। যুক্তরাজ্য বসবাসকারী পেশাদার স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী আর চিকিৎসকদের সমন্বয়ে এ সংস্থাটি গঠিত।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জানুয়ারি ২০২০/প্রেবি/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন