আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জ থেকে ১ হাজার লোককে বিদেশ পাঠাবে সরকার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১১ ১৯:৫০:১৫

জকিগঞ্জ প্রতিনিধি :: দক্ষতার কোন বিকল্প নাই। দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দু’ই মিলে। প্রতি উপজেলা থেকে বছরে এক হাজার যুবক-যুবতীকে বিদেশ পাঠাতে ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার বিকেলে জকিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থান জন্য “দক্ষতা ও সচেতনা” শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, বছরে ২০ লাখের অধিক নতুন জনশক্তি শ্রম বাজারে যোগদান করছেন। ১০ লাখ কর্মী দেশে কর্মসংস্থান করা সম্ভব হয়। বাকী ১০ লাখের অধিক কর্মী বিদেশে যেয়ে কর্মলাভ করতে চান। বিদেশ যেতে হলে দক্ষ কর্মী হিসাবেই নিজেকে গড়ে তুলতে হবে। এ জন্য প্রতিটি উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। বক্তারা  বিদেশে কর্মসংস্থানে যেতে ইচ্ছুকরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র হতে প্রশিক্ষণ নেওয়ার আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ’র সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, ইউপি চেয়ারম্যান কবির আহমদ, মাহতাব আহমদ, রিয়াজ উদ্দিন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন, জ্যোতিষ চন্দ্র পাল, আজির উদ্দিন, আব্দুল হামিদ ও সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ নুরুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, রিপন আহমদ, আল হাছিব তাপাদার প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০২০/হাছিব/জুনেদ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন