Sylhet View 24 PRINT

সিলেটের শাহজালাল ব্রিজে পথচারীদের ‘ঝুঁকি’ নিয়ে চলাচল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১২ ১৯:৪৩:২১

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের শাহজালাল ব্রিজের ফুটপাতের উপরের ১০টি স্ল্যাব ভেঙ্গেগেছে। এতে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সিলেট শহর থেকে শাহজালাল ব্রিজের (নতুন ব্রিজ) উপর দিয়ে দক্ষিণ সুরমার দিকে অতিক্রম করার সময় হাতের বাম পাশের ব্রিজের ফুটপাতের ১০টি স্ল্যাব ভেঙ্গেগেছে। এতে পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। ফুটপাতের স্ল্যাবগুলো ভেঙ্গেপড়ায় নিচের রড ও পাইপগুলো বেরিয়ে পড়েছে। পথচারীদের চলাফেরা করতে যেকোন সময় পা ফসকে গিয়ে ঘটতে পারে বড় কোন দুর্ঘটনার।  

বুধবার রাস্তার উপর দিয়ে হেটে যাচ্চিলেন দক্ষিণ সুরমার কদমতলি এলাকার ময়নুল হক নামের এক ব্যক্তি। তিনি বলেন, ব্রিজটিতে সবসময় ঝানঝট লেগে থাকে। পথচারীরা ব্রিজের ফুটপাত ব্যবহার করেন। কিন্তু দীর্ঘদিন থেকে এই স্ল্যাবগুলো ভেঙ্গে পড়ায় ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হয়।

এছাড়া ব্রিজের উপরের বৈদ্যুতিক ৫টি খুঁটি নেই। এগুলো ভেঙ্গে পড়েছে কিংবা কেউ কেটে নিয়ে গেছে। এতে রাতের বেলা ব্রিজটি অনেকাংশে আঁধার নেমে আসে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতিশ বড়ুয়া বলছেন, অতিদ্রুত ব্যবস্থা নেয়া হবে। আর বৈদ্যুতিক খুঁটি সিটি কর্পোরেশন এর দায়িত্বে থাকায় তাদের তদারকির দায়িত্বে পড়ে না বলে তিনি জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১২ ফেব্রুয়ারি ২০২০/ জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.