Sylhet View 24 PRINT

বিশ্বনাথে দি হাঙ্গার প্রজেক্ট পিএফজি’র কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৩ ২২:০১:১৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: নির্বাচনী সহিংসতা প্রতিরোধে নাগরিকের মর্যাদা, নিরাপত্তা, বহুত্ব এবং শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দলসমূহের আচরণবিধি পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) উপজেলা পর্যায়ে সক্রিয় সকল বৈধ রাজনৈতিক ও নাগরিক সংগঠনের প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দকে নিয়ে গঠিত হয়েছে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের বিশ্বনাথ উপজেলা কমিটি।

উপজেলা পর্যায়ে একটি বহুদলীয় প্লাটফর্ম যা গনতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে শান্তি-সম্প্রতি ও সহাবস্থান নিশ্চিতকরণে দায়বদ্ধ রেখে ৩ দিনব্যাপী (১০-১২ ফেব্রুয়ারি) বিশেষ ট্রেনিং সম্পন্ন হয়েছে। ট্রেনিং শেষে বুধবার বিকালে সিলেট নগরের একটি হোটেলের কনফারেন্স হলরুমে কর্মশালায় ২০ জন প্রশিক্ষণ পরবর্তীতে এক বছর মেয়াদী ‘পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিফজি)’ গঠন করা হয়।

তাদের সংখ্যাগরিষ্ঠের সমর্থনে ৩ জন পিস অ্যাম্বাসেডর ও একজন সমন্বয়কারী নির্বাচন করা হয়। পিস অ্যাম্বাসেডর হিসাবে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আহমেদ-নূর উদ্দিন, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজের প্রভাষক নাছরিন জাহান এবং বিশ্বনাথ প্রেসক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু-কে সমন্বয়কারী নির্বাচিত করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আবদুল মতিন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি জালাল উদ্দিন, বিএনপি নেতা ফরিদ মিয়া, উপজেলা গণফোরামের আহবায়ক নিজাম উদ্দিন, সদস্য সচিব তরিকুল ইসলাম শামীম, উপজেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক জয়নাল আবেদীন, সদস্য জয়নাল মিয়া, ঝুমি বেগম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রভাষক আফিয়া বেগম, সাংগঠনিক সম্পাদক রাসনা বেগম, সদস্য মিনা বেগম, জেলা মহিলা দলের (বিএনপি) সহ সভাপতি স্বপ্না শাহীন, সহ সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, সুশীল সমাজের প্রতিনিধি সাংবাদিক বদরুল ইসলাম মহসিন, পুস্তক-প্রকাশক ও বিক্রেতা সমিতির কোষাধ্যক্ষ হোসাইন আহমদ শাহিন, সিলেট মহানগর ছাত্রদল নেতা আশরাফ উদ্দিন রুবেল।

সিলেটভিউ২৪ডটকম/১৩ ফেব্রুয়ারি ২০২০/অপু/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.