Sylhet View 24 PRINT

সিলেট জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৬ ২২:২০:৩৯

সিলেট :: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সিলেটের জালালাবাদ ইন্টারন্যাশনাল মাদরাসার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন হয়েছে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় মাদরাসা ক্যাম্পাস থেকে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ প্রায় ২৫০ সদস্যের একট বহর ৫ টি বাসযোগে প্রকৃতিকন্যা জাফলংয়ের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

শিক্ষা সফরের সার্বিক নেতৃত্ব দেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাসুক আহমদ। এছাড়া শিক্ষা সফরকে ৫ টি টীমে ভাগ করা হয়। প্রতিটির নেতৃত্বে ছিলেন দুজন-তিনজন করে শিক্ষক। তারা হলেন আরবি প্রভাষক মাওলানা এহসান উদ্দিন, স্টুডেন্ট কো অর্ডিনেটর হোসাইন আহমদ, বাংলা প্রভাষক মাহবুবুর রহমান, কারী মাজহারুল ইসলাম জয়নাল, কাওসার আলম, ফয়ছল আহমদ, ইমাদ উদ্দিন জাবেদ, শিহাব উদ্দিন মান্না, মাওলানা আরশাদ নোমান, মাওলানা ইকবাল আহমদ, মাওলানা ইসমাইল আহমদ, মাওলানা আলী জুম্মান, ফাহমিদা শারমিন, রোকশানা বেগম, শুকরা চৌধুরী ও আজিজা বেগম।

শিক্ষা সফরে উপস্থিত ছিলেন মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা মাহবুবুর রহমান ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম।

প্রকৃতিকন্যা জাফলংয়ে শিক্ষনীয় কিছু স্পট দেখে শ্রীপুর পার্কে একটি নির্জন ও খোলা স্থানে মধ্যাহ্নভোজ শেষে শিক্ষা সফরের নির্দিষ্ট ইভেন্টগুলো সম্পন্ন হয়। ইভেন্টগুলোর মধ্যে সবচেয়ে আকর্ষনীয় হচ্ছে- বেলুন ফোটানো। এছাড়াও কৌতুক, অভিনয়, কবিতা, গানসহ বিভিন্ন ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরষ্কার হিসেবে আকর্ষণীয় গিফট সামগ্রী প্রদান করা হয়।

শিক্ষা সফর শুরুর পূর্বে প্রধান অতিথির বক্তব্যে মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাসুক আহমদ বলেন, পর্যটন হলো জ্ঞানসমুদ্রের সন্ধান। সুস্থ্য দেহ ও সুন্দর মন তথা শারীরিক ও মানসিক উন্নতির জন্য ভ্রমণ করা খুবই উপকারী। তিনি বলেন, এ শিক্ষা নিছক বিনোদন নয় বরং সফর এটি জ্ঞানার্জনেরও সফর। ভ্রমণের মাধ্যমে মানসিক অবস্থার পরিবর্তন, আত্মার প্রশান্তি লাভ এবং আল্লাহর সৃষ্টি সম্পর্কে ধারণা লাভ করা যায়।

স্বাগত বক্তব্যে মাদরাসার আরবি প্রভাষক মাওলানা এহসান উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা ভ্রমণ করাে, ভ্রমনের মাধ্যমে আল্লাহর সৃষ্টির রহস্য উদঘাটন করো। শিক্ষা সফরের মাধ্যমে চক্ষু মেলিয়া জগৎটাকে দেখা যায়, চিনা যায়, সর্বোপরি এ সফর একটি হাতে-কলমে শিক্ষার অন্যতম মাধ্যম।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/এসএইচ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.