আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

এমসি কলেজ বইমেলায় 'মুক্তিযু্দ্ধ মঞ্চ'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৭ ১২:৩৩:৫৮

এমসি কলেজ প্রতিনিধি :: সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজে শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলা ২০২০। রবিবার দুপুরে তিনদিন ব্যাপী এই বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমেদ।

কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদের উদ্যোগে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হওয়া এবারের বইমেলায় ১৭টি স্টল অংশ নিয়েছে।

যেখানে মুক্তিযুদ্ধ মঞ্চ এমসি কলেজ শাখাও তাদের একটি বুক স্টল নিয়ে এসেছে। প্রথমবার কমিটি হওয়ার পরই তাদের এমন ইতিবাচক কাজ প্রসংশা কুড়োচ্ছে সর্বমহলে।

মেলার ১ নম্বর স্টলে মুক্তিযুদ্ধ মঞ্চের এই আয়োজনে, কবিতা, গল্প, উপন্যাস, জীবনী, জার্নালসহ ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের উপর বিভিন্ন রকমের বই পাওয়া যাচ্ছে।

বইমেলার উদ্বোধন করে কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ অতিথিরা মুক্তিযুদ্ধ মঞ্চের স্টলে যান।

এ সম্পর্কে সংগঠনটির সহ-সভাপতি রিয়াদুল গণী চৌধুরী বলেন, বায়ান্নর ভাষা আন্দোলনের প্রতি ভালবাসা আর শ্রদ্ধা জানাতেই আমাদের এই ছোট্ট আয়োজন। রিয়াদ বলেন, মুক্তিযুদ্ধ মঞ্চ মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের জন্যেই নিঃস্বার্থ ভাবে কাজ করে যায়।

ব্যতিক্রমী এই সংগঠনের সভাপতি রবিউল হাসান বলেন, কিছুদিন হলো নতুন কমিটি হয়েছে। এরই মধ্যে বইমেলায় আমাদের এই ছোট্ট আয়োজনে সকলের আন্তরিক সাড়ায় মুগ্ধ হচ্ছি। মুক্তিযুদ্ধ মঞ্চ সবসময়ই ইতিবাচক কাজের ফেরিওয়ালা উল্লেখ করে রবিউল বলেন, সকলের সহযোগিতা পেলে ভবিষ্যতেও আমাদের এই প্রয়াস অব্যাহৃত থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ ফেব্রুয়ারি ২০২০/এমএএম/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন