আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধিত হলো গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৮ ১০:৪৪:৪৬

সিলেট :: সিলেটের বহুল পরিচিত সামাজিক সংগঠন গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধিত হয়েছে। যার নিবন্ধন নং- (সিল-১৩৪১/১৯)।

গত ১১ ফেব্রুয়ারি সিলেট জেলা সমাজসেবা কার্যালয় থেকে ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মান্না আহমদ ও সাবেক সাধারণ সম্পাদক সাঈদ আহমদ নিবন্ধন সনদপত্র গ্রহণ করেন। দীর্ঘদিনের লালিত স্বপ্ন গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব নিবন্ধিত হওয়ায় ক্লাবের উপদেষ্টা ও সদস্যদের মধ্যে উৎফুল্লতা বিরাজ করছে।

ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন কবির রুবেল বলেন, ৭/৮ জন বন্ধুকে নিয়ে ২০১৪ ইং সালে গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব প্রতিষ্ঠা করেছিলাম। বর্তমানে ক্লাবের সাধারণ সদস্য একশত সংখ্যার অধিক। বেশ কয়েকজন সদস্য বিভিন্ন দেশে অবস্থান করছেন। প্রতিষ্টার পর থেকে গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাব বন্যা কবলিত এলাকায় ত্রান সামগ্রী, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, ইফতার সামগ্রী, পথ শিশুদের খাবার ও বস্ত্র বিতরণ, দারিদ্র্য শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান, চিকিৎসা সহায়তা, বৃক্ষরোপণ সহ নিয়মিত জাতীয় দিবস পালন, সামাজিক কার্যক্রম, বিভিন্ন ইস্যুতে জনসচেতনতা তৈরি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বিশেষ করে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং, অসহায় রুগীদের বিনামূল্যে রক্ত সংগ্রহ করে দেওয়া হচ্ছে।

সরকারিভাবে ক্লাব নিবন্ধিত হওয়ায় তরুণ সমাজসেবক হুমায়ুন কবির রুবেল ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য, কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্য সহ ক্লাব এগিয়ে নিতে যারা বিভিন্নভাবে সহযোগিতা করছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ক্লাবের দপ্তর সম্পাদক রুহুল আমীন বলেন, ক্লাব নিবন্ধিত হওয়ায় আমরা খুবই আনন্দিত। নিবন্ধনের মধ্য দিয়ে আমাদের কাজের পরিধি ও স্পৃহা আরো বৃদ্ধি পেয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা সব সময় সামাজিক কাজে আমাদেরকে নিয়জিত রাখার চেষ্টা করবো। গোলাপগঞ্জবাসী আমাদেরকে অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশী যেকোনো কাজে তাদের পাশে পাবে ইনশাআল্লাহ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ ফেব্রুয়ারি ২০২০/পিডি/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন