আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এমসি কলেজে বইমেলা সমাপ্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৮ ২১:৩০:৩২

এমসি কলেজ প্রতিনিধি :: সিলেট এমসি কলেজে বই মেলা শেষ হয়েছে।  কলেজের কবিতা পরিষদের সভাপতি উমা সরকারের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়েছে এমসি কলেজে ২০২০ সালের চতুর্থ  বইমেলা।

মঙ্গলবার ছিল কলেজে অনুষ্ঠিত বইমেলাটির সমাপনী  দিন। এদিনও বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। মেলার শেষদিন হওয়ায় বই প্রেমীদের উপস্থিতিও ছিল লক্ষ্য করার মতোই।

গত রবিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে তিনদিন ব্যাপী বইমেলার উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.সালেহ আহমেদ। কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদ চতুর্থবারের মতো  এ মেলার আয়োজন করে। প্রতিদিন সকাল-সন্ধা পর্যন্ত চলা এবারের বইমেলায় গতবারের চেয়ে বেশি বই বিক্রি হয়েছে বলে এ প্রতিবেদক কে  জানান, পরিষদের সাধারণ সম্পাদক সজল মালাকার।

পুরোনো বাংলা বিভাগের সামনে অনুষ্ঠিত হওয়া এ বইমেলায় ১৭ টি স্টল অংশ নিয়েছিল। কলেজের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের পাশাপাশি সিলেটের অনেক প্রকাশনীও এমসি কলেজের এই বই মেলায় অংশ নিয়েছিল।

মেলায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন, লেখক, পাঠক, প্রকাশক ও গুণীজনের অনুভূতি প্রকাশের বিষয়গুলো ছিল চোখে পড়ার মতো। সাথে কবিতা আবৃত্তি, বিতর্ক, গান, ও নৃত্যের আবহে চলা  সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর মাধ্যমে মেলা প্রাঙ্গন সর্বদাই ছিল প্রানবন্ত।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ ফেব্রুয়ারি ২০২০/ আশরাফ / জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন