আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের রাহীকে ক্ষেতে দৌড়াতে বললেন ভারতের শামি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৯ ২৩:১৩:৫২

সিলেটভিউ ডেস্ক :: শেখার কোনো সুযোগই হাতছাড়া করেন না বাংলাদেশ জাতীয় দলের পেসার সিলেটের ছেলে আবু জায়েদ চৌধুরী রাহী। শেখার তাড়নায় সুযোগ পেলেই প্রতিপক্ষের পেসারদের সঙ্গেও কথা বলেন, শোনেন তাদের অভিজ্ঞতা। এর মধ্যে একটি পরামর্শ মনে ধরেছে আবু জায়েদের। ফিটনেস ও গতি বাড়াতে ভারতীয় পেসার মোহাম্মদ শামি তাকে দিয়েছেন, ক্ষেতে দৌড়ানোর পরামর্শ।

টেস্টে লম্বা স্পেল করতে ভালো ফিটনেসের বিকল্প দেখেন না আবু জায়েদ। এই সংস্করণে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সেরা এই পেসার খুঁজছেন আরও ফিট হয়ে ওঠার উপায়।

“শামির সাথে কথা হয়েছিলো। উনি বলেছেন, ক্ষেত চেনো? ক্ষেতে দৌড়াও। এতে শরীর ফিট হবে এবং জোরে বল করতে পারবে।”

গত বিশ্বকাপের পর আর নবায়ন করা হয়নি বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে চুক্তি। শার্ল ল্যাঙ্গাভেল্ট কয়েক মাস কাজ করেই ফিরে গেছেন দেশের ডাকে। নতুন পেস বোলিং কোচ হয়ে এসেছেন ওটিস গিবসন। বারবার কোচ পরিবর্তনে ধারাবাহিকতায় প্রভাব পড়ছে বটে, তবে সবার থেকে ভিন্ন ভিন্ন কিছু শিখতে পারায় ইতিবাচক ব্যাপারও দেখছেন আবু জায়েদ।

“কোচের কাছ থেকে ভালো জিনিসটা মনে রাখার চেষ্টা করি এবং সেভাবেই কাজ করি। কোচ চলে যাওয়া বা আসা আমাদের হাতে নাই। ওয়ালশ আমাকে যে জিনিসটা বলে গেছেন কিংবা চাম্পকা (রামানায়েকে) যেটা বলে গেছেন, তাদের কাছ থেকে শেখা, ভালো জিনিসটা মনে রাখার চেষ্টা করি। এটার কোনো বিকল্প নাই।”

সিলেটভিউ২৪ডটকম/১৯ ফেব্রুয়ারি ২০২০/বিডিনিউজ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন