আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

‘‘প্রধানমন্ত্রী বললেন, ‘সিলেটের মানুষের জন্য ড্রিমলাইনার আনলাম’’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২০ ০০:০৭:৫৭

জ্যেষ্ঠ প্রতিবেদক :: ‘‘কিছুদিন আগে আমি আমেরিকা থেকে এসে ঢাকায় নেমে সরাসরি গণভবনে গেলাম। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বললেন, ‘সিলেটের মানুষের জন্য ড্রিমলাইনার আনলাম। কিন্তু অভিযোগ করে, তাদেরকে নাকি ড্রিমলাইনার দেওয়া হয় না। সব ড্রিমলাইনার লন্ডন রুটে দিয়ে দাও, সিলেটের মানুষের লন্ডনে যাতায়াত বেশি।’’

এ বক্তব্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপির। বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর একটি হোটেলে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘জেগে ওঠার’ কথা বলতে গিয়ে প্রসঙ্গত ওই কথা বলেন।

মাহবুব আলী আরো বলেন, ‘বিমানের টিকেট যখন অনলাইনে বিক্রি হয়, তখন একটি সিন্ডিকেট সেখানে প্রতিবন্ধকতা তৈরি করতো। এসবের সাথে যারা জড়িত ছিল, আমারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আমরা চেষ্টা করেছি, সমস্যা খুঁজে বের করেছি, ব্যবস্থা নিয়েছি। এখন বিমানের প্রত্যেক ফ্লাইট লন্ডন, জেদ্দাসহ সব রুটে ফুল হয়ে যাচ্ছে, ফুল হয়ে আসছে। বিমানের বকেয়া পরিশোধ করে আমরা ২৭৩ কোটি টাকা লাভ করেছি। বিমানকে ঘিরে আমাদের আশা জেগেছে, বিমান রাইট ট্র্যাকে আছে। এখন খুব ভালো চলছে বিমান।’

তিনি বলেন, আগামী এপ্রিলের মধ্যে সিলেট থেকে যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টারে বিমানের সরাসরি ফ্লাইট চালু হবে। এছাড়া জুনের মধ্যে সিলেট থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার ফ্লাইটও চালু হবে।

প্রতিমন্ত্রী জানান, সম্প্রতি ২৯২ মিলিয়ন ডলার ব্যয়ে ২টি সুপরিসর বিমান ক্রয় করেছে বিমান বাংলাদেশ। অচিরেই বিমানের বহরে আরো নতুন কয়েকটি বিমান যুক্ত হবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ ফেব্রুয়ারি ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন