আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কমলগঞ্জে ব্যবসায়ীদের বিক্ষোভ ও পথসভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২০ ০০:২১:৪১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে স্যানিটারী স্বাস্থ্য পরিদর্শক কর্তৃক হয়রানির অভিযোগে ভানুগাছ বাজারের ব্যবসায়ীরা এক ঘন্টা দোকানপাঠ বন্ধ করে বাজার চৌমুহনায় বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন। বুধবার বিকাল সাড়ে ৪টায় এ বিক্ষোভ ও পথসভা হয়।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ থেকে জানা যায়, দীর্ঘ দিন ধরে এ উপজেলায় স্যানিটারী ইন্সপেক্টর দুলাল মিয়া পরিদর্শনের নামে ব্যবসায়ীদের নানা ভাবে ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে টাকা আদায়ে করেন। বুধবার বাজারের লোকনাথ স্টোরে তিনি অবৈধভাবে টাকা দাবী করেন। পরে পুজা স্টোরের ম্যানেজার ঝলক দত্ত এ ঘটনার ভিডিও করলে তাকে হুমকী দেন জরিমানা করা হবে।

এ ঘটনার পরেই বিকাল ৩টায় উপজেলা নির্বাহী অফিসার (চলতি দায়িত্ব) ও সহকারী কমিশনার ভূমি নাসরিন চৌধুরীর নেতৃত্বে ভানুগাছ বাজারের পুজা স্টোরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্লাস্টিক ব্যাগ রাখার অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা আদায় না হওয়ায় ম্যানেজার ঝলক দত্তকে আটক করা হয়। এ খবর ভানুগাছ বাজারের ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়লে তাৎক্ষনিক ব্যবসায়ীরা অভিযুক্ত স্যানিটারী ইন্সপেক্টর দুলাল মিয়ার অপসরানের দাবীতে দোকান পাট বন্ধ রেখে ধর্মঘট পালন করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ভানুগাছ পৌর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক এড. মো. সানোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক গোলাম রাব্বানী তৈমুর, ব্যবসায়ী আনহার  আলী, কেশব পাল, পৌর কাউন্সিলর আনোয়ার হোসেন ও ব্যবসায়ী সুব্রত দেবরায় প্রমুখ।

কমলগঞ্জ উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর দুলাল মিয়া তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয় বলে জানান এবং বলেন অভিযানের সাথে তার কোন সর্ম্পক নেই।

পৌরসভার মেয়র জুয়েল আহমেদ বলেন, বিষয়টি দু:খজনক। ব্যবসায়ীদের এভাবে হয়রানী করা সঠিক নয়। তবে প্রশাসনের সাথে আলাপ করে দ্রুত সমাধান করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কশিনার ভুমি  নাসরিন চৌধুরী বলেন, ভানুগাছ বাজারে অভিযান চালিয়ে একটি দোকানে জরিমানা করা হয়। জরিমানা আদায় না হওয়ায় দোকান কর্মচারীকে আটক করা হলেও পরে আটক কর্মচারীকে ছেড়ে দেয়া হয়েছে। স্যানিটারী ইন্সপেক্টরের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ ফেব্রুয়ারি ২০২০/জেএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন