Sylhet View 24 PRINT

‘আননূর’র ২ দিনব্যাপী বার্ষিক প্রতিযোগিতার বর্ণিল আয়োজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২০ ০০:২৪:৩৩

সিলেট :: সিলেট বালাগঞ্জের ঐতিহ্যবাহী দ্বিনি বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর সিলেট-এর ছাত্রসংসদ ‘আননূর’র উদ্যোগে ২ দিনব্যাপী বার্ষিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) ছিলো বর্ণাঢ্য এ অনুষ্ঠানের প্রথম ও উদ্বোধনী দিন।

সিলেট বালাগঞ্জস্থ জামিয়া প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে আছে জাতীয়ভাবে হিফজুল কুরআন প্রতিযোগিতা, স্কুলছাত্রদের নিয়ে আযান প্রতিযোগিতা, স্কুল-মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযেগিতা, আরবি বিষয়ভিত্তিক বক্তৃতা, বাংলা বিষয়ভিত্তিক বক্তৃতা, উপস্থিত বাংলা বক্তৃতা, হামদ, নাত ও ইসলামী সংগীত, বাংলা হাতের লেখা, আরবি হাতের লেখা, বাংলা প্রবন্ধ, আরবি প্রবন্ধ, কবিতা আবৃত্তি, ক্বিরাআত প্রতিযোগিতা, বড়দের বিতর্ক এবং ক্ষুদে বিতর্ক।

২ দিনব্যাপী আড়ম্বর এই প্রতিযোগিতা অনুষ্ঠান বুধবার সকাল ১০টায় উদ্বোধন করেন জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর সিলেট-এর মুহমামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু। উদ্বোধনের পর থেকেই বিভিন্ন অধিবেশনে চলতে থাকে ক্বিরাআত প্রতিযোগিতা, ক্ষুদে বিতর্ক, আরবি বক্তৃতা, মুখোমুখি, বড়দের বিতর্ক, বাংলা বক্তৃতা, আলোচনা এবং হামদ, নাত ও সংগীত প্রতিযোগিতা।

অনুষ্ঠান চালকালীন বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা ইউনুস খান, মাওলানা আতিকুর রহমান, মুফতি আব্দুল্লাহ, মুফতি আনোয়ার হোসাইন শরিয়তপুরি, হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজু, মাওলানা মুজিবুর রহমান সারিঘাটি।

বুধবারের অনুষ্ঠানের শেষপর্বে গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন বিশিষ্ট লেখক, গবেষক ও অনুবাদক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন, বার্তা টুয়েন্টিফোর'র বিভগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, মুফতি আব্দুল্লাহ ও দৈনিক সিলেটের সাহিত্যসম্পাদক ফায়জুর রহমান। দিনভর বিভিন্ন বিষয়ভিত্তিক প্রতিযোগিতায় বিচারকের ভূমিকাও পালন করেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/২০ ফেব্রুয়ারি ২০২০/ডালিম/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.