আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিকৃবিতে যাত্রা শুরু করলো কবিতার সংগঠন ‘চতুরঙ্গ’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৭:২৭:৫১

সিকৃবি প্রতিনিধি :: আবৃত্তির মাধ্যমে ভাষার শুদ্ধ চর্চাকে এগিয়ে নিতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করেছে ‘চতুরঙ্গ’।  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের সবার জন্য উন্মুক্ত এই সংগঠন। 

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকালে বিশ্ববিদ্যালয় বৈশাখী চত্বরে চতুরঙ্গের যাত্রা শুরু হয় একুশের কবিতা পরিবেশনার মাধ্যমে। এ সময় বিশ্ববিদ্যালয়ের  ভাইস চ্যান্সেলর অধ্যাপক  ড. মো. মতিয়ার রহমান হাওলাদার উপস্থিত থেকে সংগঠনের উদ্বোধন ঘোষণা করেন। এতে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এরপর মহান ভাষা শহীদদের স্মরণে শুরু হয় কবিতা আবৃত্তি। প্রায় ৩০ মিনিটের হৃদয়স্পর্শী এই আয়োজনে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাহুল ভট্টাচার্য্য, সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউর রহমান, সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান, সহকারী অধ্যাপক সামসুন্নাহার মুক্তা, সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান, সহকারী অধ্যাপক নাজমুল আলম টিপু, সহকারী অধ্যাপক ঈষিতা দেব ঈশণ, সহকারী অধ্যাপক পারসা সানজানা, প্রভাষক তোফায়েল সুমন,  প্রভাষক ডা. মৌমিতা দাশ, প্রভাষক তাবিয়া বিনতে শান ও সেকশন অফিসার মো. শরীফ উল হাসান।

এই আয়োজনের প্রধান সমন্বয়ক ছিলেন সহকারী অধ্যাপক রাহুল ভট্টাচার্য্য।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/সাইফুর/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন