আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বিএনপির র‌্যালিতে ওসি সেলিমের ‘বাধা’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৮:৪৫:০৩

পুলিশের ‘বাধা’ পেরিয়ে বিএনপির র‌্যালি

জ্যেষ্ঠ প্রতিবেদক :: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সিলেট নগরীতে বের বিএনপির একটি অংশের র‌্যালিতে পুলিশ ‘বাধা দিয়েছে’ বলে অভিযোগ ওঠেছে। নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞার নেতৃত্বে পুলিশ ‘বাধা দেয়’ বলে বিএনপি নেতাদের অভিযোগ। শুক্রবার বিকাল ৩টার দিকে নগরীর মিরাবাজার থেকে ওই র‌্যালি বের করা হয়।

জানা গেছে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে র‌্যালি বের করতে মিরাবাজারে জড়ো হন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। হাতে বাংলাদেশের পতাকা ও বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড নিয়ে নেতাকর্মীরা জড়ো হয়। ছিল মাইকও।

বিএনপি নেতাদের অভিযোগ, র‌্যালি বের করার আগে কোতোয়ালী থানার ওসি সেমিল মিঞার নেতৃত্বে পুলিশ ‘বাধা প্রদান’ করে। তবে র‌্যালিতে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকায় পুলিশ ‘বাধা দিয়ে’ তাদেরকে আটকাতে পারেনি।

‘পুলিশের বাধায়’ প্লেকার্ড বহন করতে না পারা এবং মাইকে দেশাত্মবোধক গান বাজাতে পারেননি বলে অভিযোগ করেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আজমল হোসেন রায়ান।

এদিকে, বিএনপি নেতারা আরো অভিযোগ করেন, এর আগেও মিরাবাজার থেকে বিএনপির এই অংশ মিছিল কিংবা কোনো কর্মসূচি পালন করতে চাইলে পুলিশ ‘বাধা দিয়েছে’। বিএনপির অন্যান্য অংশ নির্বিঘ্নে কর্মসূচি পালন করলেও অজ্ঞাত কারণে মিরাবাজার সংশ্লিষ্ট অংশকে ‘বাধা প্রদান’ করা হয়।

এ বিষয়ে জানতে কোতোয়ালীর ওসি মোহাম্মদ সেলিম মিঞাকে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

এদিকে, বিএনপির ওই র‌্যালি পরে সিলেট শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধাঞ্জলি দেয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল মান্নান, এমরান আহমদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত আহবায়ক নাজিম উদ্দিন লস্কর, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মাহবুবুল হক চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান, মওদুদুল হক মওদুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন