আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মাতৃভাষা দিবসে ওসমানীনগরে উদ্বোধন হলো তিন শহীদ মিনার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৯:১৮:৫৫

রনিক পাল, ওসমানীনগর :: ভাষার মাস ফেব্রুয়ারী। আর ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটিতে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে সিলেটের ওসমানীনগর উপজেলায় তিনটি শহীদ মিনার উদ্বোধন করা হয়েছে।

উপজেলার উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়ার প্রচেষ্ঠায় ইউনিয়ন পরিষদের অর্থায়নে সিকন্দরপুর আব্দুল হাফিজ উচ্চ বিদ্যালয় ও মোল্লাপাড়া হাজী আব্দু মিয়া কলেজে শহীদ মিনার স্থাপন করা হয়। এবং ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে যুক্তরাজ্য প্রবাসী শ্যামল আহমদ কঠালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একটি শহীদ মিনার নির্মান করেন।

আজ ২১ শে ফেব্রুয়ারি সকাল ১০ টায় সিকন্দরপুর উচ্চ বিদ্যালয়ে নব নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারের উদ্বোধন করা হয়।

সকাল ১১ টায় মোল্লা পাড়া হাজি আব্দু মিয়া কলেজের নব নির্মিত শহীদ মিনার ও কঠালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদরে প্রতি শ্রদ্ধা জানিয়ে ফুল দিয়ে তিনটি শহিদ মিনার উদ্বোন করেন উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়া।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাক আফজালুর রহমান চৌধূরী নাজলু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুকিত মিয়া, উমরপুর ইউপি সদস্য রুকন আহমদ চৌধূরী, সুহেল মিয়া, সৌয়দ মাসুদ আলী, আব্দুল খালিখ মিয়া সহ এলাকার সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এদিকে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উমরপুর ইউনিয়ন হল রুমে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে। শহীদ মিনার উদ্বোধন শেষে ইউনিয়ন হল রুমে ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতা কর্মী বক্তব্য রাখেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন